বিনোদন

ঢাকা অ্যাটাকের প্রসংশা করে যা বললেন মেহের আফরোজ শাওন

গত ৬ অক্টোবর সারাদেশে মুক্তি পেয়েছে পুলিশ এ্যাকশন থ্রিলারধর্মী সিনেমা ‘ঢাকা অ্যাটাক’। সানী সানোয়ারের গল্পে সিনেমাটি নির্মান করছেন দীপংকর দীপন।

সিনেমাটি মুক্তির পর থেকেই প্রসংশায় ভাসছেন। পেক্ষাগৃহে প্রায় প্রতিটি শো হাউজ ফুল। সাধারন দর্শকদের পাশাপাশি দেশীয় মিডিয়া অঙ্গনের অনেকেই প্রশংসা করছেন সিনেমাটির। সে তালিকায় রয়েছেন, নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী, প্রযোজক ছাড়াও অনেকেই। সেই তালিকায় এবার যুক্ত হলো অভিনেত্রী, নির্মাতা মেহের আফরোজ শাওন।

শাওন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাস এর মাধ্যমে ‘ঢাকা অ্যাটাক’ এর প্রশংসা করলেন। শাওন ঐ স্ট্যাটাসে লিখেছেন, ‘ছবি কিন্তু অনেক পছন্দ হয়েছে। পরিচালক দর্শকের জন্য ছবিটি বানিয়েছেন। ফিল্ম ফেস্টিভ্যালে নায়িকা নিয়ে ঘোরার জন্য বানাননি। গাদা গাদা বিদেশী সিনে ম্যাগাজিনের রিভিউ বেচার চেষ্টা করেন নাই। কাহিনীকার সানি সানোয়ার তামিল ছবি কিংবা কারও জীবন কপি করেন নাই। বাংলাদেশের মতো স্বল্প পরিসরের কারিগরি রসদ নিয়ে আন্তর্জাতিক মানের ছবি বানানোর চেষ্টা করেছেন। হ্যাটস অফ দীপংকর দীপন।

শাওন বলেন, আমার বাংলা সিনেমা না দেখা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে পড়া কর্পোরেট বন্ধুরাও ছবি দেখে আনন্দ পেয়েছে। ‘টিকাটুলির মোড়’ গানটির সঙ্গে তাল মিলিয়েছে। বোম্ব ডিসপোজালের পর নিজের অজান্তেই আমরা হলভর্তি দর্শকের সাথে তালি দিয়েছি। অফিসার আশফাকের অনাগত সন্তানের কথা ভেবে আবেগি হয়েছি। মানসিকভাবে অসুস্থ জিসানের ক্রুরতায় শিউরে উঠেছি। দেশের জন্য বাংলাদেশ পুলিশের অবসরহীন দায়িত্ববোধ দেখে আপ্লুত হয়েছি।

তিনি আরও বলেন, সত্যিকারের বেশকিছু পুলিশ অফিসার ছিলেন এই ছবিতে, প্রত্যেকের কাছ থেকেই সাবলীল অভিনয় বের করে নিয়েছেন পরিচালক। পরীক্ষিত অভিনেতা শতাব্দী ওয়াদুদের পাশাপাশি এবিএম সুমন ছিলেন দুর্দান্ত। কথায় কথায় ডাবল বলা নাম না জানা অভিনেতাও নজর কেড়েছে। আর জিসান চরিত্রে তাসকিন আমার শৈশবের সরল সাদাসিধা বন্ধুটা এমন অসুস্থ একটা চরিত্রে যা করে দেখাল! অঞ্জন, বন্ধু তুমি বর্ন অ্যাকটর। সবশেষে পরিচালককে বলতে চাই, দাদা আপনি মুক্তিযুদ্ধের একটি ছবি বানান। দর্শক হিসাবে আমি অপেক্ষায় থাকব।’

উল্লেখ্য, ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, নওশাবা, আলমগীর, আফজাল হোসেন, হাসান ইমাম, শতাব্দী ওয়াদুদ, শিপনসহ অনেকে।