জাতীয় স্লাইডার

ঢাকায় ভিড় জমাচ্ছেন আ.লীগের মনোনয়ন-প্রত্যাশীরা

আওয়ামী লীগের মনোনয়ন-প্রত্যাশীরা এখন রাজধানী ঢাকায় ভিড় জমাচ্ছেন। দলীয় মনোনয়ন ফরম তোলার জন্য কেউ এলাকা থেকে ঢাকায় চলে এসেছেন, আবার কেউ আসছেন। রাতের মধ্যে অনেকেই ঢাকায় পৌঁছবেন।

শুক্রবার সকাল ১০টা থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে।

ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ দবিরুল ইসলাম বলেন, এলাকায় গিয়েছিলাম জনসংযোগের জন্য। দলীয় মনোনয়ন ফরম ক্রয়ের জন্য এখন ঢাকায় আসছি। ফরম কিনে আবার এলাকায় চলে যাব।

লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন বলেন, সংসদ শেষ হওয়ার পর এলাকায় চলে যাই। বুধবারে ঢাকায় ফিরে আসি। দলীয় মনোনয়ন ফরম নিয়ে আবার এলাকায় চলে যাব।

বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু এবার বগুড়া-৫ আসন থেকে নির্বাচন করার ইচ্ছা ব্যক্ত করেছেন। সে কারণে শুক্রবার তিনি ঢাকায় আসছেন মনোনয়ন ফরম তোলার জন্য। ফরম তুলে ফের এলাকায় ফিরে যাবেন। এদিকে এ আসনের বর্তমান সংসদ সদস্য হাবিুবুর রহমানও মনোনয়ন ফরম সংগ্রহ করে এলাকায় যাবেন বলে জাগো নিউজকে জানান।

আওয়ামী লীগ অফিস সূত্রে জানা যায়, মনোনয়ন ফরম বিক্রির জন্য আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। নতুন ভবনের দোতলা ও তিন তলায় আটটি বিভাগের জন্য আটটি বুথ করা হয়েছে। এসব বুথ থেকে প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।

প্রতিটি ফরমের মূল্যে নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা।

গত মঙ্গলবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৯ নভেম্বর (শুক্রবার) সকাল ১০টা থেকে মনোনয়নে আগ্রহী প্রার্থীদের আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে।

জুমবাংলানিউজ/ জিএলজি