ক্যাম্পাস জাতীয় রাজনীতি স্লাইডার

ডাকসুর ভিপি হওয়ার পর যা বললেন নুরু

জুমবাংলা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন পুরো দেশবাসীকে হতাশ করেছে বলে মনে করেন ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নূর।

সোমবার দিবাগত রাত সাড়ে ৩টায় ডাকসু নির্বাচনের ফলাফল ঘোষণার পর ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন নুরু বলেন, , ‘এ রকম নির্বাচন আমাদের কারওরই প্রত্যাশা ছিল না। ২৮ বছর পর এই নির্বাচন হয়েছে। সারা দেশের মানুষ তাকিয়ে ছিল।’

ভিপি হিসাবে দায়িত্ব নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন বাদে বাকি সব সংগঠন এই নির্বাচন বর্জন করেছে। তাই তাদের সঙ্গে কথা বলেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

নুরুল হক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক তিনি। পটুয়াখালীতে জন্ম নেওয়া এই শিক্ষার্থী এর আগে কোটা সংস্কার আন্দোলন করতে গিয়ে হামলা, মামলা ও কারাবরণের মুখোমুখি হন। ডাকসু নির্বাচনে তাঁর প্রাপ্ত ভোট ছিল ১১ হাজার ৬২টি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পান ৯ হাজার ১২৯ ভোট।

এদিকে, কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা নুরু ডাকসুর ভিপি হওয়ায় তাকে বয়কট করার দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ ভোর রাত সাড়ে ৪টা থেকে অবস্থান করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা। অবস্থানরত ছাত্রলীগ নেতাকর্মীরা ‘নুরুর দুই গালে, জুতা মারো তালে তালে’, ‘প্রহসনের নির্বাচন, মানি না মানব না’, ‘সিন্ডিকেটের নির্বাচন, মানি না মানব না’, ‘জামাত-শিবির রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘একটা একটা শিবির ধর, ধইরা ধইরা জবাই কর’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

জুমবাংলানিউজ/এইচএম