খেলাধুলা

ট্রেন্টব্রিজে দুই অপরাজিত ভারত- নিউ জিল্যান্ডের লড়াই

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক : এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত আছে ভিরাট কোহলির ভারত এবং কেন উইলিয়ামসনের নিউ জিল্যান্ড। এই দুই অপরাজেয় দলেরই লড়াই বৃহস্পতিবার। নটিংহ্যামের ট্রেন্টব্রিজে বাংলাদেশ সময় সাড়ে তিনটায় মুখোমুখি হবে দুই দল।

৩ ম্যাচের সবগুলোতে জয় দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কিউইরা এদিন মাঠে নামবে যথেষ্ট আত্মবিশ্বাসের সহিত। তবে এক ম্যাচ কম খেলে চতুর্থতে থাকলেও শক্তিমত্তার দিক থেকে কোনও অংশে কম থাকছে না কোহলি বাহিনীও। সবমিলিয়ে সেয়ান সেয়ানে লড়াই আশা করা যাচ্ছে আগামীকালের ম্যাচে।

অবশ্য টানা তিন ম্যাচে জয় পেলেও আত্মতৃপ্তিতে ভুগছে না নিউ জিল্যান্ড। দলটির অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর জানিয়েছেন ভালোভাবে গ্রুপ পর্বের ম্যাচগুলো শেষ করাই মূল লক্ষ্য তাঁর দলের। ম্যাচের আগের দিন তিনি বলেছেন,

‘আমি পাঁচ-ছয়টি দলের কথা বলতে পারি যারা ভালো খেলছে। আমার মতে, এটা অনুমান করার জন্য খুব তাড়াতাড়ি হয়ে যায়। সাতটি দল এখনও লড়াইয়ে আছে। গ্রুপ পর্বের শেষ পর্যন্ত যদি ভালো ভাবে যেতে পারেন তবে, সেমি ফাইনালে যাওয়া সম্ভব।’

এদিকে এই লড়াইয়ের আগে ভারতের জন্য দুঃসংবাদের কারণ হয়ে এসেছে ইনফর্ম ওপেনার শিখর ধাওয়ানের ইনজুরি। রবিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান। কিন্তু চোট উপেক্ষা করে সেঞ্চুরি হাঁকান তিনি।

পরবর্তীতে ফিল্ডিংয়ের সময় আর মাঠে নামেননি এই ব্যাটসম্যান। সুতরাং তাঁর পরিবর্তে আগামীকালের ম্যাচে ওপেনিংয়ে নামবেন লোকেশ রাহুল। এছাড়াও একাদশে অন্তর্ভুক্তি ঘটতে পারে দীনেশ কার্তিক কিংবা বিজয় শঙ্করের।

এদিকে ভারতের মতো ব্যাটিং নিয়ে সমস্যায় আছে নিউ জিল্যান্ডও। ২০১৫ বিশ্বকাপের পর থেকে ওপেনিং জুটি নিয়ে গলদঘর্ম হয়ে আসছে তারা। পরিসংখ্যান অনুযায়ী মিডল অর্ডার ব্যাটসম্যানদের থেকেই বেশি রান পাচ্ছে কিউইরা। এই কারণে আগামীকালের ম্যাচে ওপেনারদের প্রতি বাড়তি প্রত্যাশা থাকবে টিম ম্যানেজমেন্টের।

জুমবাংলানিউজ/এসএস