আন্তর্জাতিক

ট্রাম্পের প্রশংসা করলেন রাগহাদ সাদ্দাম হোসেন

ইরাকের বর্তমান বিশৃঙ্খল অবস্থার জন্য যুক্তরাষ্ট্রকেই দায়ী করেছেন সাদ্দাম হোসেনের বড় মেয়ে রাগহাদ সাদ্দাম হোসেন। তবে দেশটির নব-নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশংসা করেছেন তিনি।

তার ভাষায়, ‘নতুন প্রেসিডেন্ট তার পূর্বসূরীদের চেয়ে ভিন্ন হবেন। লোকটি কেবল নেতৃত্ব দেয়ার অবস্থানে পৌঁছেছে। তবে তাতেই মনে হচ্ছে, তার রাজনৈতিক সংবেদনশীলতা রয়েছে।’

বাবা সাদ্দাম হোসেনের মৃত্যুর ১০ বছর পর প্রথম বারের মতো মার্কিন গণমাধ্যম সিএনএনকে দেয়া সাক্ষাতকারে কথাগুলো বলেন রাগহাদ সাদ্দাম হোসেন।

২০০৩ সালে ইরাকের পতনের পর জর্দানের রাজধানীতে আশ্রয় নেন রাগহাদ। বর্তমানে সেখানেই রয়েছেন তিনি। সিএনএনকে ফোনে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, ‘ইরাকে আমার বাবার প্রতি যে ভুল করা হয়েছে এ ব্যাপারে অত্যন্ত সজাগ ট্রাম্প।

ট্রাম্পের প্রশংসা করলেও ইরাক হামলা ও দেশটির বর্তমান অবস্থার জন্য সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশ ও তার দেশকে (যুক্তরাষ্ট্র) দায়ী করেন রাগহাদ সাদ্দাম হোসেন।

বাবার মৃত্যুর ব্যাপারে রাগহাদ বলেন, ‘এটা এমন এক মৃত্যু যা আমাকে, আমার সন্তানকে, আমার বোনদের ও তাদের সন্তানদের এবং যারা তাকে ভালবাসে তাদের সবাইকে গর্বিত করে।’

ট্রাম্প তার নির্বাচনী প্রচারণায় বলেছিলেন, ইরাক যুদ্ধের বিরোধিতা করেন তিনি। এ কারণেই তার সম্পর্কে প্রশংসাসূচক কথা বলেন সাদ্দাম কন্যা।

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.