খেলা-ধুলা

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড!

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে এক ম্যাচে সবচেয়ে বেশি রানের বিশ্ব রেকর্ডের ঘটনা ঘটলো নিউজিল্যান্ডে। নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়লো সেন্ট্রাল ডিস্ট্রিক্ট ও ওটাগো।

গতকাল নিউজিল্যান্ডের নিউ প্লেমাউথে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২৪৯ রান করে ওটাগো। এরপর জবাব দিতে নেমে ৪ উইকেটে ২৪৮ রান তুলে ১ রানে ম্যাচ হারে সেন্ট্রাল। ম্যাচের দুই ইনিংস মিলিয়ে সর্বমোট রান হয়েছে ৪৯৭। ফলে ভেঙ্গে গেলো চলমান বছরের আগস্টে যুক্তরাষ্ট্রের লোদারহিলে ভারত-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে হওয়া ৪৮৯ রানের বিশ্ব রেকর্ডটি। ওই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ আগে ব্যাট করে করেছিলো ৬ উইকেটে ২৪৫ রান। পরে ভারত করতে পারে ৪ উইকেটে ২৪৪ রান।

সেন্ট্রাল ডিস্ট্রিক্ট ও ওটাগো ম্যাচে দুই দলের ২ জন করে খেলোয়াড় সেঞ্চুরি করেছেন। ওটাগোর হয়ে ৯টি চার ও ৮টি ছক্কায় ৫০ বলে ১০৬ রান করেন হামিশ রাদারফোর্ড। আর সেন্ট্রালের হয়ে ১২টি চার ও ৭টি ছক্কায় ৫৬ বলে ১১৬ রান করেন শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। রাদারফোর্ড ৪৬ বলে ও জয়াবর্ধনে ৪৮ বলে সেঞ্চুরির স্বাদ নেন। তারপরও রাদারফোর্ডের সেঞ্চুরিটি সার্থক, কারণ তার দল যে নাটকীয়ভাবে ১ রানে ম্যাচ জিতে নেয়।

ভিডিও: ২০০০ টি সাপ নিয়ে পৃথিবীর সবচেয়ে বড় সাপুরী যা করলো!!! দেখলে চমকে উঠবেন (ভিডিও)

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর