জাতীয় রংপুর রাজনীতি

টিপু মুনশিকে বাণিজ্য মন্ত্রী করায় আনন্দে ভাসছে রংপুর

রংপুর প্রতিনিধি : আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশিকে বাণিজ্য মন্ত্রী হিসেবে ঘোষণা করায় আনন্দে ভাসছে তাঁর নিজ জেলা রংপুর।

রবিবার বিকালে পূর্ণমন্ত্রী হিসেবে টিপু মুনশির নাম ঘোষণার পরপরই জেলার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নতুন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে মিছিল করেছে পীরগাছা ও কাউনিয়া উপজেলা আওয়ামী লীগসহ নানান শ্রেণী পেশার মানুষ।

পীরগাছা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে একটি আনন্দ মিছিল উপজেলা সদরের ইউনিয়ন পরিষদ মোড় থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্তরে গিয়ে শেষ হয়। মিছিলে উপজেলা শাখা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং সকল ইউনিয়ন শাখা আওয়ামী লীগের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

মিছিল শেষে পীরগাছা শহীদ মিনার চত্ত্বরে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাকিম সরদার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন এবং পীরগাছা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রশিদুল ইসলাম।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদ সদস্য ফিরোজ হোসেন, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খাঁন, পারুল ইউনিয়ন আ’লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, ছাত্রলীগের সভাপতি ওয়াসিম আহম্মেদ ও সম্পাদক শাহ শাফায়েত জামিল, পীরগাছা যুবলীগের যুগ্ম আহ্বায়ক নাহিদ হোসেন লিটন প্রমুখ।

শিল্পপতি টিপু মুনশি রংপুর-৪ আসন থেকে টানা তিনবারের নির্বাচিত সংসদ সদস্য। তিনি বিজিএমইএ’র সাবেক সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।

জুমবাংলানিউজ/এইচএম