খেলা-ধুলা

টাইগাররা এখন প্রাণহীন পুতুল!

নিউজিল্যান্ড সফরে পা রেখেই বাংলাদেশ ক্রিকেট দল প্রাণহীন পুতুল হয়ে পড়েছে! এই খবর শুনু চোখ তো মাথায় ওঠার কথা। কদিন পরই কঠিন সিরিজ শুরু, আর এখন এ কেমন বিভ্রান্তিকর কথা বার্তা! আসলে সোমবার মাশরাফি-সাকিবরা নিউজিল্যান্ডের সমুদ্র সৈকতে পা রেখে মেতেছিলেন ‘ম্যানেকুইন চ্যালেঞ্জ’ এ। ম্যানেকুইনের যেমন প্রাণ থাকে না, মজার খেলায় টাইগার দলের সবাই হয়ে গেলেন পুতুল।

কিছুদিন আগে এই ম্যানেকুইন চ্যালেঞ্জ ঝড় তুলতে শুরু করে সোশাল মিডিয়ায়। কখনো রোনালদোকে দেখা যাচ্ছে নিশ্চল। জেমস ভার্ডির পুতুল উদযাপনও ভোলেননি অনেকে। তার আগে জেনে নিতে হয় কি এই ম্যানেকুইন চ্যালেঞ্জ, যা টাইগারদেরও পাথর করে রাখল! বিশ্ব জুড়ে সেলিব্রেটিরাও মাতছেন এই চ্যালেঞ্জে?
কি এই ম্যানেকুইন চ্যালেঞ্জ? নিজেকে মুহূর্তের মধ্যে পুতুলে রূপান্তরিত করা। কেউ হয়তো খাবারের চামচ মুখে তুলতে গিয়ে স্তব্ধ হয়ে যাচ্ছেন। কেউ নিচু হয়ে কিছু কুড়োতে গিয়ে পাথরের মতো হয়ে যাচ্ছেন। কোনও পোশাক বিপণিতে ম্যানেকুইন যেভাবে দাঁড়িয়ে থাকে। তারপর সেই ভিডিও আপলোড করে দেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যে যত নিখুঁত পুতুল সাজতে পারছেন, তার পোস্ট তত ভাইরাল হয়ে যাচ্ছে। কিছুদিন আগে আইসবাকেট চ্যালেঞ্জ এভাবেই শোরগোল ফেলেছিল। সেখানে এক বালতি বরফ শীতল জল মাথায় ঢালছিলেন কোনও সেলিব্রিটি। তারপর তিনি চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছিলেন অন্য কাউকে। এখন ম্যানেকুইনের হাওয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সেই হাওয়ায় ভেসে টাইগাররাও ম্যানেকুইন হলেন। রোববার তারা নিউজিল্যান্ডের হোয়াংগেরাইয়ে পৌঁছেছেন। টিম হোটেল থেকে ৩০ কিলোমিটারের ড্রাইভ রুয়াকাকা সমুদ্র সৈকত। সেখানে সোমবার গিয়ে খুব মজা করলেন টাইগাররা। এক র্পযায়ে শুরু ম্যানেকুইন চ্যালেঞ্জ! যে যেখানে দাঁড়িয়ে যে অবস্থায় একেবারে ফ্রিজ। মজার খেলা। মাশরাফি পোজ দেন। মাথা চুলকাতে চুলকাতে সাকিব স্টিল ফটোগ্রাফ। জন সেনা টাইপের পোজ তাসকিনের। মোসাদ্দেক যেন ভাবুক কোনো। মুশফিকের পোজে ভাবনাহীন উদাসীনতা। সৌম্য আকাশের দিকে তাকিয়ে বুঝি কবিতার লাইন খুঁজছেন! প্রত্যেকের এমন সব আজব ভঙী, হাসতে আপনি বাধ্য। আরো মানতে হবে, টাইগারদের এই ভিডিও সোশাল নেটওয়ার্কিংয়ে ভাইরাল হলো বলে!

ভিডিওঃ সানি লিওন এর ৩ মিনিটের গানে ৪০ লাখ টাকা ব্যয়! [ভিডিও সহ]

Add Comment

Click here to post a comment