জাতীয় রাজনীতি স্লাইডার

এসএসসির ফরম পূরণের ফি নির্ধারণ করেছে শিক্ষাবোর্ড

জুমবাংলা ডেস্ক : ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের ফি নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। আজ বৃহস্পতিবার আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপকমিটির আহ্বায়ক তপন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করে বলেন, অতিরিক্ত ফি যেন আদায় না করা হয় সে লক্ষ্যেই এ ফি নির্ধারণ করা হয়েছে।

তপন কুমার সরকার বলেন, বিজ্ঞান বিভাগ ৪র্থ বিষয়সহ ১ হাজার ৮০০ টাকা। তবে বোর্ড ফি ১ হাজার ৩৮৫ এবং কেন্দ্র ফি ৪১৫ মোট ১ হাজার ৮০০ টাকা। ব্যবসায় শিক্ষা বিভাগ ৪র্থ বিভাগসহ ১ হাজার ৬৮০ টাকা। মানবিক বিভাগ ৪র্থ বিভাগসহ ১ হাজার ৬৮০ টাকা দেবে শিক্ষার্থীরা।

এ ছাড়া ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের ফরম পূরণে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা-১৪৭ এবং ক্যারিয়ার শিক্ষা-১৫৬ বিষয়ের পরীক্ষা ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে স্ব স্ব প্রতিষ্ঠানে সম্পন্ন হবে বিধায় উক্ত বিষয় দুটির বোর্ড ফি প্রদান করতে হবে না। তবে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত শিক্ষার্থীদের জন্য এ দুটি বিষয়ের ফি প্রদান করতে হবে।

এমতাবস্থায় মহামান্য হাইকোর্টের আদেশ ও শিক্ষাবোর্ডের পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্ধারিত ফি এর অতিরিক্ত ফি আদায় না করার জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানকে অনুরোধ করা হয়েছে।

জুমবাংলানিউজ/এএসএমওআই