বিভাগীয় সংবাদ রাজশাহী

জয়পুরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজনের মৃত্যু

জয়পুরহাটের কালাইয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ডেকোরেটার মিস্ত্রি নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৯টায় উপজেলার তেলিহার গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনা জানার পরপর রাতেই কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন।
এলাকাবাসী, পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলার তেলিহার গ্রামে মোত্তালিব হোসেনের বাড়িতে ওই এলাকার চিশতিয়া পীরের অনুসারীদের নিয়ে বাৎসরিক হালকা-জিকির অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আলোকসজ্জা, প্যান্ডেল, বসার আসন থেকে শুরু করে যাবতীয় কাজের জন্য পার্শ্ববর্তী রাজাবিরাট বাজারের একটি ডেকোরেটার মালিককে চুক্তি দেওয়া হয়।
ডেকোরেটার মালিক গত শুক্রবার দিনের বেলায় তার প্রতিষ্ঠানের দুইজন মিস্ত্রি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গোমড়া দিঘি গ্রামের মোজাম্মেল হকের ছেলে আফজাল হোসেন (২৩) এবং আব্দুল আলিমের ছেলে শাকিল আহম্মেদকে (২০) পাঠিয়ে দেন ওই অনুষ্ঠানের কাজগুলো করতে। রাত সাড়ে ৯টার দিকে পার্শ্ববর্তী একটি বাড়ির মিটার থেকে ওই অনুষ্ঠানের প্যান্ডেলে আলোসজ্জার জন্য সংযোগ দিতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে পড়ে। ঘটনাস্থলেই মিস্ত্রি আফজাল হোসন ও শাকিল আহম্মেদ মারা যান। তারপর অনুষ্ঠানের লোকজন এসে ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডা. মিঠুন সরকার তাদের মৃত ঘোষণা করেন।
নিহতের বিষয় নিশ্চিত করে কালাই থানার ওসি (তদন্ত) সুমন কুমার রায় বলেন, কোন অভিযোগ না থাকায় দু’জনের মরদেহ রাতেই তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে