ক্রিকেট (Cricket) খেলাধুলা

জীবন পেলেই শতকে পৌঁছান রোহিত

[better-ads type='banner' banner='1187323' ]

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে মাত্র ৯ রানে থাকা অবস্থায় জীবন পেয়ে সেটাকে সেঞ্চুরিতে পরিণত করে মাঠ ছেড়েছেন ভারতের ওপেনার রোহিত শর্মা। পেসার মুস্তাফিজুর রহমানের ওভারে স্কয়ার লেগ অঞ্চলে তামিম ইকবালের হাতে জীবন পান তিনি।

এই নিয়ে চলতি বিশ্বকাপে চতুর্থ সেঞ্চুরি হাঁকিয়েছেন রোহিত। ৯ রানে জীবন পাওয়া ভারতীয় এই সহ-অধিনায়ক শেষ পর্যন্ত থেমেছেন ১০৪ রানে থাকা অবস্থায়।

এবারের বিশ্বকাপে ৪টি সেঞ্চুরি হাঁকানো এই ওপেনারের ৩টিই এসেছে জীবন পাওয়ার পর। শুধু অস্ট্রেলিয়ার বিপক্ষে জীবন পেয়ে সেঞ্চুরি করতে পারেননি তিনি। ওই ম্যাচে ৫৭ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক রানে জীবন পেয়ে ১২২ রানে অপরাজিত থেকে ইনিংস শেষ করেছিলেন রোহিত শর্মা।। অস্ট্রেলিয়ার বিপক্ষে আক্ষেপে পুড়লেও ইংল্যান্ডের বিপক্ষে সেই আক্ষেপ দূর করেছেন তিনি।

৪ রানে জো রুটের হাতে জোফরা আর্চারের বলে স্লিপে জীবন পেয়েছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর আর পেছনে ফেরে না তাকিয়ে ১০৪ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন এই ওপেনার।

যদিও সেই ম্যাচে হারতে হয়েছিল ভারতকে। আর মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে মাত্র ৯ রানে জীবন পেয়ে ক্যারিয়ারের ২৬তম ওয়ানডে সেঞ্চুরি তুলে দলকে ৩১৪ রানের পুঁজি এনে দিতে সাহায্য করেছেন বর্তমান বিশ্বের দ্বিতীয় সেরা এই ব্যাটসম্যান।

জুমবাংলানিউজ/এসএস