আইন-আদালত জাতীয়

জিয়া মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত হেনেছিলেন : আইনমন্ত্রী

জুমবাংলা ডেস্ক: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ১৯৭৫ সালের পরবর্তী ইতিহাস ছিল নির্মম, নিষ্ঠুর এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার ইতিহাস। জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা হয়ে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী শাহ আজিজুর রহমানকে এবং রাজাকার আব্দুল আলিমকে মন্ত্রী বানিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত হেনেছিলেন।

আজ শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে (আইডিইবি)’র এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ঢাকাস্থ কসবা উপজেলা সমিতি আইনমন্ত্রী আনিসুল হককে সংবর্ধনা দেয়ার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করে।

আনিসুল হক বলেন, ‘বিএনপি বাকোয়াজ করতে ভালোবাসে, তাই বাকোয়াজ করছে। দেশে যখন সব বিচার সম্পন্ন হচ্ছে, দুর্নীতির বিচার হচ্ছে, তখন তারা বলছে বিচার বিভাগ নিয়ন্ত্রণ করা হচ্ছে। এই সরকারের আমলে সব প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করছে। সরকার খালেদার মামলায় হস্তক্ষেপ করছে না। তাদের বাকোয়াজ করতে দিন। তাদের কথা জনগণ বিশ্বাস করে না।’

সমিতির সভাপতি প্রকৌশলী কবীর আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক সচিব আজহারুল ইসলাম, উত্তরা গ্রুপের চেয়ারম্যান মো. মতিউর রহমান, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভুইঁয়া জীবন প্রমুখ বক্তৃতা করেন।

সংবর্ধনায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার জাহিদ ভূঁইয়া।

জুমবাংলানিউজ/এইচএম