জাতীয়

`জাহান্নামে যাওয়ার জন্য প্রস্তুত হও, তোমার সময় ঘনিয়ে এসেছে` : অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে দুর্বৃত্তরা। এ নিয়ে চারবার হত্যার হুমকি দেওয়া হলো তাকে। এ বিষয়ে শাহবাগ থানায় জিডি করা হয়েছে। জিডি নম্বর ৪২২। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান, বৃহস্পতিবার কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো একটি চিঠিতে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

তিনি বলেন, চিঠির সাথে একটি পৃথক লেখা পাঠিয়েছে। এই লেখাটি মাননীয় প্রধানমন্ত্রীকে দিতে বলা হয়েছে। একই সাথে আমাকে বলা হয়েছে, জাহান্নামে যাওয়ার জন্য প্রস্তুত হও। তোমার সময় ঘনিয়ে এসেছে। বিষয়টি শাহবাগ থানাকে জানিয়েছেন বলে জানান অ্যাটর্নি জেনারেল।

এ ঘটনায় অ্যাটর্নি জেনারেলের একান্ত সচিব কবির আহমেদ শাহবাগ থানায় রাত সোয়া ৯টার দিকে এসে জিডি করেছেন। তার স্বাক্ষরিত জিডির কপিতে উল্লেখ করা হয়েছে, “অদ্য ০৭/১২/২০১৭ আং তারিখে আনুমানিক বেলা ৪.৩০ ঘটিকায় তার দফতরে ডাক মারফত একটি চিঠি আসে। চিঠিতে তাকে বিভিন্ন বিষয় উল্লেখ করে প্রাণনাশের হুমকি প্রদান করা হয়। তাকে এই বলে হুমকি দেয়া হয় যে, আপনার সময় ঘনিয়ে এসেছে। তৈরি থাকুন। এখন জাহান্নামে যাওয়ার জন্য তৈরি থাকুন।”

রমনা জোনের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার  বলেন, জিডি নেয়া হয়েছে। কে বা কারা হুমকি দিয়ে এই চিঠি পাঠিয়েছে, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

জানা গেছে, ২০১৩ সালের ২২ অক্টোবর, ২০১৫ সালের ৯ আগস্ট এবং ২০১৬ সালেল ৩০ মে-সহ এ নিয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে চারবার হত্যার হুমকি দেওয়া হয়েছে।