ক্যাম্পাস জাতীয়

জাবিতে নতুন পাঁচ হলের ভিত্তি প্রস্তর স্থাপন

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় ছেলেদের জন্য তিনটি এবং মেয়েদের জন্য দুইটি হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

প্রায় পৌনে ৫ কোটি টাকা ব্যয়ে পাঁচটি হলে ৫ হাজার শিক্ষার্থীর আবাসন সুবিধা পাবেন বলে জানান উপাচার্য। বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্পের প্রথম কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে রবিবার (৩০ জুন) বিকালে তিনি এসব কথা জানান।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অধিকতর উন্নয়ন প্রকল্পের সব কাজ সম্পন্ন হলে বিশ্ববিদ্যালয়ের আমূল পরিবর্তন ঘটবে। শিক্ষা ও গবেষণার নতুন সুযোগ সৃষ্টি হবে। বিশ্ববিদ্যালয় দেশ-বিদেশে পরিচিতির ক্ষেত্রে বিশেষ মর্যাদা লাভ করবে। তাই এই প্রকল্প সুষ্ঠু ও স্বাভাবিকভাবে চলমান রাখার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

একই সঙ্গে জাবির অধিকতর উন্নয়নের জন্য ১ হাজার ৪৪৫ কোটি টাকা বরাদ্দ দেয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম (শিক্ষা) ও অধ্যাপক আমির হোসেন (প্রশাসন), কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক, প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

জুমবাংলানিউজ/একেএ