জাতীয়

জাবিতে আমরণ অনশনের তৃতীয় দিনের মাথায় অসুস্থ ৩ শিক্ষার্থী

মামলা প্রত্যাহারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী সোমবার তৃতীয় দিনের মতো আমরণ অনশন শুরু করেছে। অনশনরত শিক্ষার্থীরা হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০তম আবর্তনের পূজা বিশ্বাস, ইংরেজি বিভাগের ৪২তম আবর্তনের সরদার জাহিদুল ইসলাম, একই বিভাগ ও আবর্তনের তাহমিনা জামান, আইন ও বিচার বিভাগের ৪৩তম আবর্তনের খান মুনতাসির আরমান এবং দর্শন বিভাগের ৪৫তম আবর্তনের ফয়সাল আহমেদ রুদ্র। এদের মধ্যে সরদার জাহিদুল ইসলাম, পূজা বিশ্বাস ও তাহমিনা জামান গুরুত্বর অসুস্থ হয়ে পড়েছে।

তাদের স্যালাইন দিয়ে রাখা হয়েছে। অনশনরত শিক্ষার্থীদের শারীরিক অবস্থার কথা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক আনিছুর রহমান বলেন, অনশনরত শিক্ষার্থীদের রক্তচাপ কমে গেছে। গতরাতে যা আরও কম ছিল। কিছু না খাওয়ায় তাদের শরীরে শর্করাসহ অন্যান্য উপাদান কমে গেছে। রাত থেকে তাদেরকে স্যালাইন দেয়া হচ্ছে।

জরুরি প্রয়োজনে সেখানে অ্যাম্বুলেন্স রাখা আছে। গত শনিবার ভিসির বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্চনার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ৫৬জন শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে শহীদ মিনারে অনশন শুরু করেন সরদার জাহিদ। পরে অন্যরা যোগ দেয়।

উল্লেখ্য, গত ২৭শে মে সড়ক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী মারা যায়। জানাজার জন্য তাদের লাশ ক্যাম্পাসে আনতে না দেয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকা-সাভার রাস্তা অবরোধ করে। পুলিশ সেখানে লাঠিচার্জ করে। এসময় ক্ষুব্ধ শিক্ষার্থীরা ভিসির বাসভবন ভাঙচুর করে।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন