খেলা-ধুলা

জানেন কি ধোনির গ্যারেজে কয়টা বাইক আছে

বাইকের প্রতি প্যাশন রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির। ধোনি-ভক্তরা এই তথ্য জানেন। কিন্তু ধোনির সম্ভারে কয়টা বাইক রয়েছে? তার জবাব কি রয়েছে কারোর কাছে? ধোনিরও জানা নেই তা। এমনকী ধোনির ঘনিষ্ঠজন বলে যাঁরা পরিচিত তাঁদেরও জানা নেই ধোনির বাইকের সংখ্যা ঠিক কত। হাতে গোনা ৫টি, ১০টি হতে বলা যেতো। কিন্তু এতে বড় আর ব্যস্ত মানুষের পক্ষে বাইক গুনে রাখা কি সম্ভব!

সম্প্রতি রবীন্দ্র জাদেজার কন্যা-সন্তান হয়েছে। বাঁ হাতি অলরাউন্ডারও বাইক কিনেছেন। তার নাম হায়াবুসা। এই বাইক রয়েছে ‘ক্যাপ্টেন কুল’-এরও। একসময়ে মাহিই জাদেজাকে পরামর্শ দিয়ে বলেছিলেন, ‘‘হায়াবুসা ভাল বাইক। তবে চালানোর জন্য কিছুটা এক্সারসাইজ করতে হয়।’’

একবার ধোনিকে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন জাদেজা, ‘‘তোমার গ্যারাজে ক’টা বাইক রয়েছে?’’ বাঁ হাতি এই অলরাউন্ডারের প্রশ্নের সঠিক জবাব দিতে পারেননি ধোনি।

জাদেজা বলেছেন, ‘ধোনির গ্যারেজে প্রচুর বাইক রয়েছে। কতগুলো যে বাইক রয়েছে, তা জানে না মাহিও। একবার আমাকে বলেছিল, ৪৩-৪৪টা হবে। কিন্তু তার অর্ধেক বাইকও চড়েনি মাহিভাই।’

জাতীয় দলের হয়ে খেলার জন্য বাইক চালাতেও খুব একটা দেখা যায় না ধোনিকে। আর এমনটা হওয়া স্বাভাবিক। কারণ গাড়ি থাকতে তো আর কেউ বাইকে চড়ে না।  ধোনি বাইকে গিয়ে কোথাও বেশি ক্ষণ থাকতেও পারেন না, ভক্তদের মধুর বিড়ম্বনা বলে একটা কথা আছে না।