জাতীয় রাজনীতি স্লাইডার

জাতিকে এক ব্যক্তির শাসন থেকে মুক্ত করতে হবে : ড. কামাল

জুমবাংলা ডেস্ক : সুস্থ রাজনীতি বাদ দিয়ে দেশে সুশাসন প্রতিষ্ঠা করা অসম্ভব বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, এক ব্যক্তির শাসন থেকে জাতিকে মুক্ত করতে হবে। কারণ, স্বৈরতান্ত্রিক ব্যবস্থায় আইনের শাসন থাকে না। দুর্নীতি-দলীয়করণ-লুটপাট অগ্রগতিকে বাধাগ্রস্ত করে।

মঙ্গলবার (৭ মে) রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির পুনর্গঠিত স্থায়ী পরিষদের সভায় তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, স্বৈরতান্ত্রিক ব্যবস্থা সমাজ-সভ্যতাকে ধ্বংস করে। দেশের অর্থনৈতিক ব্যবস্থাসহ সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে গ্রাস করে থাকে।

এই সংবিধান বিশেষজ্ঞ বলেন, জনগণই দেশের মালিক। সংবিধানেও জনগণকে এই মালিকানা দেওয়া হয়েছে। দেশের জনগণকে ঐক্যবদ্ধ করেই সুস্থ রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে বলেও মন্তব্য করেন কামাল হোসেন।

গণফোরাম নেতাকর্মীদের তৃণমূলে জনগণের সমস্যা চিহ্নিত করার উপদেশ দিয়ে কামাল হোসেন বলেন, তৃণমূলে সংগঠন গড়ে তুলে জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে।
এ সময় স্বৈরতন্ত্রবিরোধী জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন গণফোরামের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, আওম শফিক উল্লাহ, আব্দুল বাতেন খান, হিরণ কুমার দাস মিঠু, লতিফুর বারী হামিম প্রমুখ।

জুমবাংলানিউজ/পিএম