ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ ময়মনসিংহ শিক্ষা

জাককানইবি’তে হাল্ট প্রাইজের রেজিস্ট্রেশন শুরু!

জাককানইবি প্রতিনিধি: শুরু হলো ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজ-জাককানইবি’র টিম রেজিস্ট্রেশন কার্যক্রম। এ রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে ১৫ নভেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত।

জাককানইবি’তে হাল্ট প্রাইজের রেজিস্ট্রেশন শুরু!

আন্তর্জাতিক এ সংস্থাটি প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে নির্দিষ্ট চ্যালেন্জ প্রদানপূর্বক তা সমাধানে সর্বোত্তম আইডিয়ার আহবান করে থাকে।তারই ধারাবাহিকতায় এ বছর ২০২৫ সালের মধ্যে দশ হাজার যুবকের কর্মসংস্থান সৃষ্টির চ্যালেঞ্জ প্রদানপূর্বক সামাজিক ব্যবসায় আইডিয়ার আহবান করে সংস্থাটি।

শিক্ষার্থীদের নোবেল প্রাইজখ্যাত এই প্রতিযোগিতাটিতে এ বছর বাংলাদেশ থেকে সর্বমোট পঁচিশ(২৫) টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহনের সুযোগ পাচ্ছে তারই মাঝে একটি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

হাল্ট প্রাইজের অন ক্যাম্পাস কার্যক্রম ও রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে সংস্থাটির ক্যাম্পাস ডিরেক্টর প্রবীণ ত্রিপুরা জানান, শিক্ষার্থীদের মধ্য থেকে উদ্ভাবনশীল তরুন সামাজিক ব্যবসায় উদ্যোক্তাদের খুজে করা ও প্রাধমিক মুলধন বাবদ ১ মিলিয়ন ইউএস ডলার প্রদান করার মাধ্যমে এটি বাস্তবায়নে সাহায্য করে থাকে সংস্থাটি।অন ক্যাম্পাস পর্ব থেকে অডিশন রাউন্ড ও ফাইনাল রাউন্ড সফলভাবে পার করা কেবল একটি দল রিজিওনাল রাউন্ডে যাওয়ার সুযোগ পাবে।সেখান থেকে পর্যায়ক্রমে এক্সিলারেটর ও লন্ডনে অনুষ্ঠিত ফাইনাল রাউন্ডে উত্তীর্ণ প্রথম স্থান অধিকারকারী একটি দল ১ মিলিয়ন ইউএস ডলারের অর্থমূল্য পুরুস্কারটি পাবে।

প্রতিযোগিতাটিতে অংশগ্রহনের জন্য ৩-৪(সর্বনিম্ন তিন,সর্বোচ্চ চার) সদস্যের টিম গঠন করে হাল্ট প্রাইজ জাককানইবি’র অফিসিয়াল ওয়েবসাইটে ও ফেসবুক পেইজে( HULT Prize at JKKNIU) প্রদত্ত লিংকের www.hultprizeat.com/jkkniu মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করা দল গুলোকেই অডিশন রাউন্ডের জন্য ডাকা হবে বলে জানান তিনি।

জুমবাংলানিউজ/একেএ