আন্তর্জাতিক

জঙ্গি হামলার আশঙ্কায় কাঁপছে যুক্তরাষ্ট্র;সতর্কতা জারি

মার্কিন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) যুক্তরাষ্ট্রে জঙ্গি হামলার আশঙ্কা করছে। শুক্রবার এক বিবৃতিতে এই সতর্কতা প্রকাশ করা হয়।

স্থানীয় আইনশৃঙ্খলা সংস্থা বরাবর জারি করা এফবিআই ও ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি-র ওই সতর্কবার্তায় কোনও নির্দিষ্ট হুমকির কথা উল্লেখ করা হয়নি।

এক কর্মকর্তা বলেছেন, চার্চসহ বন্ধের দিনগুলোতে লোকজনের জমায়েতে হামলার চালাতে সহানুভূতিশীলদের প্রতি যে আহ্বান জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস), সে সম্পর্কে এফবিআই স্থানীয় আইনশৃঙ্খলা সংস্থাগুলোকে সতর্ক করেছে।

ওই বিবৃতিতে বলা হয়, ‘যুক্তরাষ্ট্রের চার্চগুলোতে জঙ্গি হামলার জন্য অনলাইনে যেসব আহ্বান জানানো হয়েছে, সে সম্পর্কে এফবিআই অবগত রয়েছে। এসব হুমকির গ্রহণযোগ্যতা সম্পর্কে এফবিআই তদন্ত করছে।’

বিবৃতিতে আরও বলা হয়, আইএস ক্রমাগত তার সহানুভূতিশীলদের প্রতি আহ্বান জানিয়ে আসছে চার্চসহ বন্ধের দিনগুলোতে লোকজনের জমায়েতে হামলার চালানোর জন্য। বিবৃতিতে বিভিন্ন সন্দেহজনক কর্মকাণ্ডের সংকেত সম্পর্কেও উল্লেখ করা হয়। যা দেখে পুলিশ সতর্কতামূলক ব্যবস্থা নিতে পারে। সূত্র: রয়টার্স।

 

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.