জাতীয় বিভাগীয় সংবাদ স্লাইডার

ছয় ঘন্টা পর চট্টগ্রামের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

কুমিল্লায় ডেমু ট্রেনের সাথে একটি ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ওই ডেমু ট্রেনের ১টি বগির ৮টি চাকা লাইনচ্যুত হয়ে পড়ে। জেলার আদর্শ সদর উপজেলার বানাশুয়া এলাকায় শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চট্টগ্রামের সাথে সারাদেশের রেল যোগাযোগ ৬ ঘণ্টা বিচ্ছিন্ন থাকে। দুর্ঘটনার ফলে বিভিন্ন ট্রেনের যাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে পড়েন। এদিকে এ দুর্ঘটনার বিষয়ে তদন্তের জন্য ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নজরুল ইসলাম জানান, আখাউড়া থেকে যাত্রীবাহী একটি ডেমু ট্রেন কুমিল্লার আদর্শ সদর উপজেলার বানাশুয়া রেলক্রসিং এলাকায় পৌঁছে। এসময় একটি ট্রাক ওই রেলক্রসিং অতিক্রম করে যাওয়ার সময় সংঘর্ষের ঘটনা ঘটে। তবে এ দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে ওই দুর্ঘটনার ফলে ঢাকাগামী আন্তনগর সুবর্ণ এক্সপ্রেস ট্রেন এবং ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসসহ বেশ কয়েকটি ট্রেন দুর্ঘটনাস্থলের উভয় দিকের স্টেশনগুলোতে আটকা পড়ে।

এ বিষয়ে রেলওয়ে কুমিল্লার সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, লাকসাম জংশন থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে। এতে উদ্ধার কাজ শেষ হলে বিকাল সাড়ে ৩টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখার জানান, দুর্ঘটনার বিষয়ে তদন্তের জন্য তাকে প্রধান করে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

জুমবাংলানিউজ/এসওআর