খেলাধুলা

ছুটি পেয়েই কাবা ঘরে ছুটে গেলেন এই তারকা ফুটবলার


স্পোর্টস ডেস্ক : দল কিংবা নিজের পারফরম্যান্স; কোনো দিক থেকেই সন্তুষ্ট হওয়ার উপায় নেই। বাজে একটি মৌসুমই গেছে বলতে হবে। এমন সময় পার করার পর ফ্রেশ একটা শুরু কে না চায়! পল পগবা সেই চেষ্টাই করছেন। ম্যানচেষ্টার ইউনাইটেডের ফরাসি এই মিডফিল্ডার মৌসুম শেষে সময় পেয়েই ছুটে গেছেন মুসলিম বিশ্বের সবচেয়ে পবিত্রতম স্থান সৌদি আরবের মক্কাতে।

মক্কায় যাওয়ার জন্য ফ্রেশ শুরুর চেয়ে আরও বড় কারণ আছে পগবার কাছে। সেটা হলো রমজান মাস। মাহে রমজান উপলক্ষেই মূলত মক্কা দর্শনে গেছেন ম্যান ইউর এই তারকা ফুটবলার। মুসলিম পরিবারে জন্ম নেওয়া ২৬ বছর বয়সী পগবা এবারই প্রথম মক্কায় গেছেন, তেমন নয়। মৌসুম শেষে মক্কা দর্শনে যাওয়া তার কাছে রুটিনের মতো ব্যাপার। গত দুই মৌসুম শেষেও মক্কা গিয়েছিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের এই সদস্য।

মক্কাতে সময় কাটানোর মুহূর্ত ফ্রেমবন্দী করে রেখেছেন ফরাসি এই ফুটবলার। সেই ছবি আবার সামজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্টও করেছেন পগবা। নিজের প্রায় ৩৭ মিলিয়ন ফলোয়ারের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মক্কা দর্শনের একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘জীবনের গুরুত্বপূর্ণ জিনিজ সম্পর্কে কখনও ভুলে যেও না।’

ওল্ড ট্রাফোর্ডে হতাশার মৌসুম কাটানোর পর নতুন দিগন্তের অপেক্ষায় আছেন পগবা। ম্যান ইউতে আর বেশিদিন থাকতে চান না তিনি। তার দৃষ্টি রিয়াল মাদ্রিদে। স্প্যানিশ এই জায়ান্ট ক্লাবটির কোচ জিনেদিন জিদানেরও প্রথম পছন্দ পগবা। দুই ফরাসি কাঁধে কাঁধে মিলিয়ে এক ক্লাবের হয়ে কাজ করতে চান। তাদের সাক্ষাৎ হয় কি না, সেটা জানতে হলে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে ফুটবলভক্তদের।

জুমবাংলানিউজ/এসওআর