বিনোদন

টুনিবিবির জন্মদিন আজ

শারমীন জোহা শশী একজন সদা হাস্যোজ্বল ও বিনয়ী অভিনেত্রীর নাম। আজ তার জন্মদিন। জন্মদিন উপলক্ষে আজ কোন শুটিং রাখেননি তিনি। জন্মদিনের পরিকল্পনা ও সাম্প্রতিক কাজ নিয়ে সাথে কথা হল শশী’র।

শারমীন জোহা শশী জানান, ‘প্রায় সাড়াটা বছরেই আমরা কর্মক্ষেত্র অভিনয়ের আঙ্গিনায় ব্যস্ত থাকি। এমনও সময় যায় যে পরিবারের কারোর সাথে ঠিকমতো কথা বলারও সময় হয়ে উঠেনা আমার। ঘুম থেকে উঠেই শুটিং-এ যাই আবার রাতে ফিরে এসে কোনরকমে ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়ি। কিন্তু এবার আমার জন্মদিনের পুরোটা সময় বাবা মা’সহ পরিবারের সকলের সাথেই কাটাতে চাই। তাই আজ কোন শুটিং রাখিনি। বছরের এই একটি দিন আমার নয়, আমার বাবা মায়ের। আমি তাদের সাথে নিয়েই সময়টা কাটাতে চাই তাদের মতো করেই।’

শারমিন জোহা শশী’র উপর যেকোন চরিত্রে অভিনয়ের জন্য সহজেই আস্থা রাখতে পারেন নির্মাতারা। তাই শশী নিজেও সেসব চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের জন্য মানসিকভাবে নিজেকে প্রস্তুত রাখেন সবসময়। কারণ শশী মনে করেন ভালো স্ক্রিপ্ট, ভালো চরিত্রে অভিনয় করার সুযোগ কোনভাবেই হারানো যাবে না।
বর্তমানে বেশ কয়েকটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন শশী। নাটকগুলোর মধ্যে রয়েছে কায়সার আহমেদ’র ‘মহাগুরু’, ‘আয়না’, সোহেল আরমানের ‘জলরং’, জুয়েল শরীফের ‘স্বপ্নযাত্রা’ এবং আতিকুর রহমান বেলালের ‘মায়া মসনদ’।

উল্লেখ্য, কোহিনূর আক্তার সূচন্দার নির্দেশনায় শশী প্রথম অভিনয় করেন ‘হাজার বছর ধরে’ চলচ্চিত্রে মকবুল খা’র ছোটবউ টুনিবিবি চরিত্রে। এতে শশীর বিপরীতে ছিলেন চিত্রনায়ক রিয়াজ। এরপর তিনি খিঁজির হায়াত খানের নির্দেশনায় ‘অস্তিত্বে আমার দেশ’, মোরশেদুল ইসলামের ‘বৃষ্টির দিন’, অপূর্ব’র বিপরীতে এবং প্রয়াত পরিচালক শফিকুল ইসলাম ভৈরবী’র নির্দেশনায় ‘শোয়া চাঁন পাখি’ চলচ্চিত্রে আনিসুর রহমান মিলনের বিপরীতে অভিনয় করেন।

কিন্তু সেসব চলচ্চিত্র আলোর মুখ দেখেনি। সম্প্রতি পরপর দুটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছিলেন শশী। মাকসুদ হোসাইনের নির্দেশনায় ‘প্রাণ নুডুলস’ এবং ‘চাকা ডিটারজেন্ট’ পাউডারের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি।