অপরাধ/দুর্নীতি আইন-আদালত জাতীয়

ছাত্রী অপহরণ মামলা : চার আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজ কল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের ৩য় বর্ষের ছাত্রী সিঁথি কিবরিয়া অপহরণ মামলার ৪ আসামিকে ৪৮ ঘণ্টার মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

৪ আসামি আত্মসমর্পন করে, হাইকোর্টের অন্য একটি বেঞ্চে জামিন চাওয়ার তথ্য গোপন করলে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ সোমবার (৪ ফেব্রুয়ারি) এ নির্দেশ দেন। তাদেরকে ৪৮ ঘণ্টার মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পন করতে বলেছেন হাইকোর্ট।

ঢাবির ছাত্রী সিঁথি কিবরিয়া লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলী আকতার গোলাম কিবরিয়ার মেয়ে। গত ২ জানুয়ারি (বুধবার) বিকালে সিঁথি কিবরিয়া তার সহপাঠীসহ ‘আমরাই পারি’ নামে একটি সংগঠনের অনুষ্ঠান শেষে গত মাইক্রোবাস যোগে হাতীবান্ধা তিস্তা ব্যারাজ থেকে বাসায় ফিরছিল। এমন সময় তফিউজ্জামান জুয়েলসহ কয়েকজন মাইক্রোবাসটি গতিরোধ করে সিঁথিকে অপহরণ করেন।

এ সময় সিঁথির চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এলে জুয়েল ও তার সহযোগীরা সিঁথিকে রেখে পালিয়ে যায়। মামলায় উল্লেখ করা হয়েছে- তফিউজ্জামান জুয়েল কিছুদিন পূর্বে সিঁথি কিবরিয়ার পরিবারকে বিয়ের প্রস্তাব দিয়েছিল। কিন্তু ওই প্রস্তাবে সিঁথির পরিবার রাজি হয়নি।

জুমবাংলানিউজ/পিএম