slider জাতীয়

ছাত্রলীগের ডিম হামলায় নাজেহাল ইমরান

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের গাড়িতে ডিম ছুড়ে হামলার ঘটনা ঘটেছে। আজ রোববার দুপুরের দিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত চত্বরে এ ঘটনা ঘটে। প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে করা মানহানির মামলায় আত্মসমর্পণ করে জামিন নিতে আদালতে গিয়েছিলেন ইমরান ও গণজাগরণ মঞ্চের কর্মী সনাতন উল্লাস। মুচলেকার বিনিময়ে দুজনেরই জামিন মঞ্জুর করেছেন আদালত।
ইমরান এইচ সরকার অভিযোগ করেন, কেবল ডিম নয়, তাঁর গাড়িতে ইট-পাটকেল ছুড়ে মেরেছে ছাত্রলীগের কর্মীরা।
তবে মামলার বাদী ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ের সম্পাদক গোলাম রব্বানী ডিম ছোড়ার ঘটনাটি স্বীকার করলেও ইটপাটকেল নিক্ষেপের অভিযোগ অস্বীকার করেন।
গোলাম রব্বানী তার ফেসবুকের স্ট্যাটাসে বলেন, আজ সিএমএম কোর্টে (কোর্ট নং-১৮), মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নামে বিদ্রুপাত্মক ও ধৃষ্টতাপূর্ণ শ্লোগান দেয়ায় ইমরান এইচ সরকার ও সনাতন উল্লাস এর বিরুদ্ধে আমার দায়ের করা মানহানি মামলার পূর্বনির্ধারিত সমন মোতাবেক ইমরান ও সনাতন সশরীর আদালতে হাজির হয়, আসামীর জন্য নির্ধারিত বক্সে ১ ঘন্টা দাঁড়িয়া থাকার পর আদালত আমার আইনজীবী অ্যডভোকেট নোমান হোসেন তালুকদার ও বিবাদী পক্ষের আইনজীবীগণের শুনানী শেষে বিজ্ঞ আদালত দুজনকে ৫০০০ টাকা বন্ডে জামিন মঞ্জুর করেন।পরবর্তী তারিখে ট্রায়াল কোর্টে মামলার নিয়মিত কার্যক্রম শুরু হবে।
তিনি লেখেন, ইমরান ও সনাতন ১২/১৫ জন প্রটোকল পুলিশ ও ৫০/৬০ জন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে কোর্টে আসেন। শুনানী শেষে কোর্টের নিচে আমরা যখন মিডিয়া ব্রিফিং দিচ্ছিলাম। কতিপয় ছাত্র-জনতা স্বপ্রণোদিত হয়ে ইমরানের জামিন মঞ্জুরের প্রতিবাদে কোর্ট প্রাঙ্গনের বাইরে শ্লোগান দিচ্ছিলো। সহসা সম্পূর্ণ বিনা উস্কানিতে ইমরানের ভাড়াটে সন্ত্রাসী ও প্রটোকল পুলিশ তাদের উপর হামলা করে, আমি উপস্থিত সাধারণ জনগণকে সাথে নিয়ে আপ্রাণ প্রচেষ্টায় তাদের নিবৃত করি। ইতিমধ্যে, ছাত্রলীগ এর পূর্বঘোষিত আহবানে সাড়া দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর কিছু নেত্রী অন্ত:প্রাণ মুজিবসেনা ইমরান ও সনাতনকে লক্ষ্য করে একের পর এক পচা ডিম ছুড়তে থাকে। অগত্যা ইমরান এন্ড গং দলবল নিয়ে পিছু হটে আদালতের মূল ভবনেত ভিতরে চলে যায়।
ডিম নিক্ষেপের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে রব্বানী লেখেন, ছাত্রলীগ এর কথা একটাই, যতদিন পর্যন্ত বেয়াদব ইমরান আমাদের প্রাণ প্রিয় নেত্রী শেখ হাসিনার কাছে করজোড়ে নি:শর্ত ক্ষমা প্রার্থনা না করবে, ততদিন তাকে দেখামাত্র পচা ডিম মারা হবে! নেত্রীর ইস্যুতে ছাত্রলীগ সদা আপোষহীন! আর বিনা উষ্কানিতে এমন ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই!
এদিকে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, ইমরান এইচ সরকারের গাড়ি লক্ষ্য করে কেউ ইটপাটকেল নিক্ষেপ করেনি। তাঁর গাড়িতে ডিম নিক্ষেপ করার ঘটনা ঘটতে পারে।
ইমরান বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে তাঁর যে বক্তব্য তা নিয়ে কোনো মামলা হতে পারে না। এরপরও মামলা দেওয়া হয়েছে। এখন আবার তাঁর ওপর আদালত চত্বরে পুলিশের উপস্থিতিতে এ হামলা হয়েছে। তিনি নিরাপদ বোধ করছেন না। ইমরানের উপর হামলার প্রতিবাদে আজ রবিবার বিকেলে শাহবাগে গণজাগরণ মঞ্চ সমাবেশের ডাক দিয়েছে।-ইত্তেফাক


আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন