বিনোদন

চ্যানেল আই’র আয়োজনে বিজয় মেলা উদযাপন

মহান বিজয় দিবস উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গনে ‘আনোয়ার সিমেন্ট-চ্যানেল আই বিজয় মেলা ১৬’ অনুষ্ঠিত হয়েছে। এতে মিলিত হয়েছিল সকল শ্রেণী-পেশার বীর মুক্তিযোদ্বারা। মেলা প্রাঙ্গনে এসে মুক্তিযোদ্ধা ও বিভিন্ন সেক্টরের বিশিষ্টজনরা বলেন, এ মিলনমেলার জন্য একটি বছর অপেক্ষা করি আমরা। এটি আমাদের মনের কথা বলার উন্মুক্ত জায়গা।

 

সকাল সাড়ে ১০টায় যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য, চ্যানেল আই পরিচালনা পর্ষদ সদস্য ও বিভিন্ন সেক্টরের বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

 

এসময় উপস্থিত ছিলেন তানভীর মাজহার তান্না ও সাইদুর রহমান প্যাটেলের নেতৃত্বে স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যরা, মেজর (অব.) কামরুল হাসান ভূঁইয়ার নেতৃত্বে যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা, তপন মাহমুদের নেতৃত্বে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীরা,  চ্যানেল আই’য়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন, আবদুর রশীদ মজুমদার, মুকিত মজুমদার বাবু, আনোয়ার সিমেন্ট গ্রপের ব্যবস্থাপনা পরিচালক মানোয়ার হোসেন, ওয়েল ফুড লিমিটেডের সিইও সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ। আরো উপস্থিত ছিলেন সুশীল সমাজের প্রতিনিধি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গণমাধ্যম সম্পাদকবৃন্দ।

 

লাল সবুজে বর্ণিল মঞ্চ, তোরণ ও ফেস্টুনে সুসজ্জিত ছিল মেলা প্রাঙ্গন। মেলায় ছিল ৭ বীরশ্রেষ্ঠের নামে ৭টি স্মারক স্তম্ভ। মেলার স্টলগুলোতে সজ্জিত ছিল মুক্তিযুদ্ধের নানা দলিল, মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থ, আলোকচিত্র, চলচ্চিত্র, মুক্তিযোদ্ধাদের ডায়েরি প্রদর্শনী, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ক্ষুদ্র ও কুটিরশিল্পের সামগ্রী ইত্যাদি।

 

মেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাংকন করেছে চিত্রশিল্পী আবদুল মান্নানের নেতৃত্বে শিশুশিল্পীরা। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন তপন মাহমুদ, আবদুল জব্বার, ইন্দোমোহন রাজবংশী, রুখসানা সাবা ও শাহনাজ বেলী। ছিল ফেরদৌস আরার নেতৃত্বে সুরসপ্তকের পরিবেশনা ও সহশিল্পীদের সঙ্গে নিয়ে বাসুদেবের সঙ্গীত পরিবেশনা। এছাড়া সঙ্গীত পরিবেশন করেছে সেরাকণ্ঠ, ক্ষুদে গানরাজ  ও বাংলার গানের শিল্পীরা।

 

মেলা উপস্থাপনা করেছেন মৌসুমী বড়ুয়া, অপু মাহফুজ ও দিলরুবা সাথী। মেলা পরিচালনা করেন আমীরুল ইসলাম। দুপুর ১টা পর্যন্ত মেলাটি সরাসরি সম্প্রচার করেছে চ্যানেল আই।

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.