অপরাধ/দুর্নীতি আইন-আদালত জাতীয় বিভাগীয় সংবাদ ময়মনসিংহ লিড নিউজ স্লাইডার

চট্টগ্রাম কারাগারের সেই জেলার সাময়িক বরখাস্ত

জুমবাংলা ডেস্ক : বাংলাদেশ রেলওয়ে ভৈরব থানা পুলিশের হাতে ‘নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, কয়েক কোটি টাকার একাধিক ব্যাংকের চেকের পাতা ও ১২ বোতল ফেনসিডিলসহ ধরা পড়া’ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানাকে কারা কর্তৃপক্ষ সাময়িক বরখাস্ত করেছে।

এছাড়া তার তদন্তে তদন্তে বরিশালের ডিআইজি প্রিজন্স ছগির মিয়াকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যেই তদন্ত রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

sohel rana biswas

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক জানান, তিনি ৮-৯ মাস আগে চট্টগ্রাম কারাগারে জেলার হিসেবে যোগদান করেন। বিজয় এক্সপ্রেস ট্রেনে করে চট্টগ্রাম থেকে ময়মনসিংহের গ্রামের বাড়ি যাওয়ার পথে শুক্রবার বেলা সাড়ে ১২টায় ভৈরবে তল্লাশি চালিয়ে রেল পুলিশ সোহেল রানাকে আটক করে।

নগদ টাকা ছাড়াও এ সময় তার নিজের, স্ত্রী ও তার শ্যালকের নামে আড়াই কোটি টাকার তিনটি এফডিআর, এক কোটি ৩০ লাখ টাকার চেক, বিভিন্ন ব্যাংকের ৫টি চেকবই ও ১২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

ভৈরব রেলওয়ে থানার ওসি আবদুল মজিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি করে ফেনসিডিল ও নগদ টাকাসহ গ্রেফতার করার পর তার বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে এবং মাদকদ্রব্য আইনে দুটি মামলা করা হয়।

জুমবাংলানিউজ/এইচএমজেড