খেলাধুলা

গুগল সার্চে শীর্ষ তালিকায় টাইগার মুস্তাফিজ-মাশরাফি

প্রায় শেষ ২০১৬। বছরের শেষের দিকে প্রতিবছরের মতো এবারো সার্চ ইঞ্জিন ‘গুগল’ প্রকাশ করেছে শীর্ষ সার্চ তালিকা। ২০১৬ সালে বাংলাদেশের মানুষদের গুগলে খোঁজার উপর গণনা করে একটি তালিকা প্রকাশ করেছে গুগল।

গুগলের প্রকাশিত সেই তালিকার সেরা পাঁচে আছেন বাংলাদেশের ক্রিকেটের দুইজন- বাংলাদেশের সংক্ষিপ্ত ফরমেটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও পেসার সেনসেশন মুস্তাফিজুর রহমান। আমেরিকার নির্বাচনের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প আছেন বাংলাদেশীদের সার্চে শীর্ষে, এরপরেই আছেন তার সহধর্মিনী মেলানিয়া ট্রাম্প। তালিকার তিনে আছেন ট্রাম্পের বিপক্ষে নির্বাচন করা হিলারি ক্লিনটন। এরপরেই আছেন বাংলাদেশের ক্রিকেটের দুই সুপারস্টার মুস্তাফিজুর রহমান ও মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফি ও মুস্তাফিজ দুইজনের জন্যই এই বছরটা রঙিন গেছে। ছোট ফরমেটে বাংলাদেশকে আরো উপরে নিয়ে গেছেন মাশরাফি। অন্যদিকে মুস্তাফিজ এই বছরে প্রথমবারের মতো এশিয়া কাপ টি-টোয়েন্টি, আইসিসি বিশ্বকাপ টি-টোয়েন্টি, আইপিএল, টি-টোয়েন্টি ব্লাস্টে খেলেছিলেন। হয়েছেন আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড়। তবে বছরের অনেকটা সময় ইনজুরিতেই থাকতে হয়েছে কাটার মাস্টারকে। তারপরেও সেরা ১০ এর তালিকায় বাংলাদেশীদের মধ্যে শীর্ষে এই ক্রিকেটার।

বাংলাদেশের মানুষদের সার্চে গুগলে সেরা ১০ ব্যক্তিঃ

১। ডোনাল্ড ট্রাম্প
২। মেলানিয়া ট্রাম্প
৩। হিলারি ক্লিনটন
৪। মুস্তাফিজুর রহমান
৫। মাশরাফি বিন মুর্তজা
৬। ইভানকা ট্রাম্প
৭। উরভাষী রতেলা
৮। বব ডায়লান
৯। মোমিনা মুসতেহসান
১০। মারগারিটা মামুন

ভিডিও নিউজ : যে দোকানে কোন বিক্রেতা নাই | জোস বিজ্ঞাপন ৩

জুমবাংলানিউজ/এসওআর