গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

গাজীপুরে সাড়ে ৮০০ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: গাজীপুরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রায় তিন কিলোমিটার গ্যাস লাইন ও সাড়ে ৬শ বাড়ির সাড়ে ৮শ অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করেছেন। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীনের নেতৃত্বে বিভিন্ন স্পটে দিনব্যাপী এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ শাহাবুদ্দীন জানান, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীনের নেতৃত্বে ও গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকার চারটি স্পটে এ অভিযান চালানো হয়। অভিযানকালে অবৈধভাবে স্থাপিত দুই ইঞ্চি, দেড় ইঞ্চি ও ১ ইঞ্চি ব্যাসের প্রায় ৩ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ দুইশ মিটার পাইপ লাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে সাড়ে ৬ শতাধিক বাড়ির সাড়ে ৮শ টি চুলায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায় বলেও জানান তিনি।


অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক (জোবিঅ-গাজীপুর) প্রকৌশলী মোহাম্মদ শাহাবুদ্দীন ও প্রকৌশলী জাহাঙ্গীর আলম (ইএসএস), উপ-ব্যবস্থাপক প্রকৌ. শবিউল আওয়াল, প্রকৌ. খোরশেদ আলম এবং প্রকৌ. মির্জা মো. মামুনুর রহমানসহ তিতাস গ্যাস ও প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।