গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

গাজীপুরে পোশাক কারখানায় ২৫ শ্রমিক অসুস্থ, কারখানা ছুটি

নিজস্ব প্রতিবেদক,  গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের বাংলাবাজার মনিপুর এলাকার একটি পোশাক কারখানায় হঠাৎ ২৫জন শ্রমিক অসুস্থ হয়েছেন। শনিবার সকালে তাদের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে পাঠানো হয়েছে। এ ঘটনার পর কর্তৃপক্ষ শনিবারের জন্য কারখানা ছুটি ঘোষণা করেছে।

হাসপাতালে চিকিৎসাধীন ওই কারখানার সুয়িং অপারেটর রেশমা আক্তার জানান, প্রতিদিনের মতো সকালে শ্রমিকরা কারখানায় গিয়ে কাজে যোগ দেন। এক পর্যায়ে তাদের এক সহকর্মী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর একে একে অনেকেই অসুস্থ হয়ে পড়তে থাকেন। তাদের মধ্যে পেট ব্যাথা, বমি ও মুখে লালা পড়তে শুরু করে। পরে কারখানা কর্তৃপক্ষ ও অন্য শ্রমিকরা তাদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালসহ আশেপাশের বিভিন্ন ক্লিনিকে পাঠায়।

আহতদের মধ্যে- ইতি (২০), রাশেদা (২৫), আসমা (২০), জেসমিন (২০), তানিয়া (২২), সাগরিকা (২১), আফিফা খাতুন (২৪), আল্পনা (২৫), রোকসানা (৩২), সালমা (২৫), কল্পনা (২৮), নাদিরাসহ (৩২) ২০জনকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কারখানার অপর শ্রমিক বিউটি আক্তার জানান, গত বৃহস্পতিবারও একইভাবে নয়জন শ্রমিক অসুস্থ হয়েছিলেন।

তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রাথমিক লক্ষণে মনে হচ্ছে তারা ‘মাস সাইকোজেনিকস ইলনেস’-এ ভুগছেন।

শিল্পাঞ্চল পুলিশ-২ (গাজীপুর) এর পরিচালক এসপি মো. শোয়েব আহমেদ জানান, সকালে হঠাৎ করে এক নারী শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে জ্বিনে ধরেছে এমন খবর কারখানার ভেতরে অন্য শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়ে। এসময় কারখানার অপর এক নারী শ্রমিকের পিরিয়ডের সমস্যায় ব্যাথা শুরু হলে শ্রমিকদের মাঝে জ্বিনভীতি দেখা দেয়।

পরে  একে একে ১০-১১জন নারী শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। তাদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিক ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে শনিবারের জন্য কর্তৃপক্ষ কারখানা ছুটি ঘোষণা করেছে।

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর