গাজীপুর জাতীয় ঢাকা বিভাগীয় সংবাদ শিক্ষা

গাজীপুরে ‘ডুয়েট ডে’ উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: ১৪তম বর্ষপূর্তিতে গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ক্যাম্পাসে নানা আয়োজনে উদযাপিত হয়েছে ‘ডুয়েট ডে ২০১৭’।

বুধবার (১১ অক্টোবর) সকালে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে জাতীয় সংগীত, জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া।

এ উপলক্ষ্যে গোটা ক্যাম্পাস সেজেছিল বর্ণিল সাজে। প্রধান অতিথির উপস্থিতিতে ১৪তম বর্ষপূর্তি উপলক্ষ্যে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের পদচারণা ও মিলনমেলায় মুখরিত ছিল গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ক্যাম্পাস। একসঙ্গে শোভাযাত্রা, নাচ, গান, আড্ডা আর বিভিন্ন আয়োজনে মেতে ছিল তারা।

‘প্রযুক্তির সর্বত্র ব্যবহার শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের অঙ্গীকার’ এই শ্লোগানকে উপজীব্য করে পুরাতন একাডেমিক ভবনের সামনে থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে অংশ নেন- রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন ও গাজীপুর জেলা প্রশাসক (ডিসি) ড. দেওয়ান মো. হুমায়ূন কবীর।

এছাড়া শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়। পরে ক্যাম্পাসে শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গত ১ সেপ্টেম্বর ‘ডুয়েট ডে’ উদযাপন করার কথা থাকলেও তখন বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি চলতে থাকায় পরবর্তীতে তা পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।