খেলা-ধুলা

খুলনাকে হারাতে মাশরাফির রংপুরে ৫ পরিবর্তন!

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গ্রুপ পর্বে দু’বার মুখোমুখি হয়েছে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স । ২৪ নভেম্বর চট্টগ্রামে প্রথম দেখায় ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পায় মাহমুদউল্লাহ নেতৃত্বাধীন খুলনা। তবে ঢাকায় ৩ ডিসেম্বর খুলনাকে ১৯ রানের ব্যবধানে হারিয়ে মধুর প্রতিশোধ নেয় মাশরাফির রংপুর। তাই দুদলের মুখোমুখি দেখায় হার-জিত সমান থাকলেও, এলিমিনেটরে জয় ছাড়া অন্যকিছুই ভাবছে না দুই দল।

আর সেই এলিমিনেটর ম্যাচে শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুর ২টায় হোম অব ক্রিকেট মিরপুরে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে দেশীয় চ্যানেল গাজী ও মাছরাঙা।

শুক্রবারের গুরুত্বপূর্ণ বাঁচা-মরার ম্যাচটিতে রংপুর ব্যাটিং বিভাগে দেখা যাবে গেইল-জিয়াউর রহমান-জনসন চার্লস ও মিঠুনকে। অন্যদিকে বোলিং বিভাগে মাশরাফির নেতৃত্বে থাকবেন রুবেল হোসেন ও মালিঙ্গা। এছাড়া স্পিন বিভাগে থাকবেন সোহাগ গাজী ।

খুলনার বিপক্ষে শুক্রবারের ম্যাচটিতে পাঁচটি পরিবর্তন দেখা যেতে পারে। বাদ পড়তে পারেন লেইথ, নাফিস, রাজ্জাক, বাদ্রি, ইবাদাত। সেক্ষেত্রে দলে ঢুকবেন অধিনায়ক মাশরাফি, জিয়াউর রহমান, গেইল, সোহাগ গাজী ও মালিঙ্গা।

দলে এমন পরির্বনের মাঝে রংপুরের সমর্থকরা দেখতে পারেন ওপেনিংয়েও চমক। খুলনার বিপক্ষে ওপেনিংয়ে দেখা যেতে পারে চার্লস ও গেইলকে। সেক্ষেত্রে ম্যাককালামকে ওয়ানডাউনে দেখা যেতে পারে। এরপর টু ডাউনে জিয়াকে বিবেচনায় আনতে পারে টিম ম্যানেজম্যান্ট।

রংপুরের সম্ভাব্য একাদশ: ক্রিস গেইল, জনসন চার্লস, ব্রেন্ডন ম্যাককালাম, জিয়াউর রহমান, মোহাম্মদ মিথুন, রবি বোপারা, নাহিদুল ইসলাম, মাশরাফি বিন মর্তোজা, রুবেল হোসেন, সোহাগ গাজী, মালিঙ্গা।