slider জাতীয়

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হচ্ছে আজ!

চিকিৎসার জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেয়া হচ্ছে আজ।

মঙ্গলবার বেলা ১১টার দিকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে পুলিশি প্রহরায় তাকে হাসপাতালে নেয়ার প্রস্তুতিগ্রহণ করেছে কারা কর্তৃপক্ষ।

বিএসএমএমইউ’র পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহ-আল-হারুন জানান, স্বাস্থ্য পরীক্ষার জন্য বেলা ১১টায় খালেদা জিয়াকে হাসপাতালে আনা হবে।

তিনি আরো জানান, কারা কর্তৃপক্ষ তাকে বিষয়টি জানিয়েছে। তারা সব ধরনের প্রস্তুতিও নিয়েছেন।

এদিকে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার জন্য কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। যে রাস্তা দিয়ে খালেদা জিয়াকে নিয়ে আসার কথা সেসব রাস্তার মোড়ে মোড়ে পুলিশ ও র‌্যাব অবস্থান নিয়েছে। রাখা হয়েছে রায়টকার এপিসিকার।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদ্রাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। এসব এলাকায় সব ধরনের যান চলাচল শিথিল করা হয়েছে।

অন্যদিকে গত কয়েকদিন যাবত খালেদা জিয়াকে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে আনা হতে পারে বলে গুঞ্জন ওঠে। তবে বিএনপি নেতাদের দাবি, তিনি বিএসএমএমইউতে নয়, ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করাতে চান।

এর আগে আরেকবার অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এক্স-রে করানোর জন্য গত এপ্রিলে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হয়েছিল।

প্রসঙ্গত, জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর চার মাস ধরে কারাবন্দি রয়েছেন খালেদা জিয়া।