খেলা-ধুলা

কয়েক ঘন্টার মধ্যেই দিনেশ চান্ডিমালের দল অল আউট!

দেশের মাটিতে লঙ্কানদের এই পারফর্মেন্স দেখে বাকরুদ্ধ হয়ে গেছেন দেশটির সাবেক ক্রিকেট লিজেন্ডরা। ৩ ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্টের দ্বিতীয় দিনে মাত্র কয়েক ঘন্টার মধ্যেই অল আউট হয়ে গেছে দিনেশ চান্ডিমালের দল! ভারতের ৪৮৭ রানের বড় সংগ্রহের জবাবে স্বাগতিকরা করেছে মাত্র ১৩৫ রান। চায়নাম্যান কুলদীপ যাদব একাই নিয়েছেন ৪ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন শামি এবং অশ্বিন। ৩৫৩ রানে পিছিয়ে থেকে ফলোঅনে পড়া শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে।

পালেকেল্লেতে পেসার মোহাম্মদ শামিই প্রথম আঘাত হানেন লঙ্কানদের প্রথম ইনিংসে। উপল থারাঙ্গাকে দলীয় ১৪ রানেই উইকেটকিপার ঋদ্ধিমান সাহার গ্লাভসবন্দী করেন তিনি। সেই শুরু। তারপর আর উইকেট পড়ার বিরতি নেই। সর্বোচ্চ ৬৩ রানের পার্টনারশিপ গড়েছেন অধিনায়ক দিনেশ চান্ডিমাল এবং উইকেটকিপার নিরোশান ডিকাভিলা। সর্বোচ্চ ৪৮ রান করলেন চান্ডিমাল আর ২৯ রান নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান ডিকাভিলার।
৬ ব্যাটসম্যান ২ অংকে পৌঁছতে পারেননি। ০ রানে আউট হয়েছেন ৩ জন। ১১ নম্বর ব্যাটসম্যান লাহিরু কুমারা ০ রানে অপরাজিত ছিলেন।

এর আগে ওপেনার শিখর ধাওয়ানের সেঞ্চুরি আর হার্দিক পাণ্ডিয়ার বিধ্বংসী সেঞ্চুরিতে ৪৮৭ রানে অলআউট হয় ভারত। সিরিজের শেষ টেস্টের প্রথম দিনে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ধাওয়ান। ম্যাচের দ্বিতীয় দিন আজ রবিবার ৬ উইকেটে ৩২৯ রানে খেলা শুরু করে ভারত। গতকালের অপরাজিত দুই ব্যাটসম্যান ঋদ্ধিমান ও পান্ডিয়া তাদের জুটিকে বেশিদূর এগিয়ে নিয়ে যেতে পারেনি। দিনের দ্বিতীয় ওভারেই ফার্নান্ডোর বলে আউট হন ঋদ্ধি (১৬)।

ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যানের বিদায়ের পর ক্রিজে আসেন কুলদীপ যাদব। পান্ডিয়ার সঙ্গে অষ্টম উইকেটে ৬২ রান যোগ করেন তিনি। কুলদীপ (২৬) আউট হওয়ার পর শুরু হয় পান্ডিয়া সুনামি। ৬১ বলে হাফ সেঞ্চুরি করলেও তিন অংকে পৌঁছতে তিনি খেলেন মাত্র ৮৬ বল। ৯৬ বলে ৮ চার এবং ৭ ছক্কায় ১০৮ রান করে সান্দাকানের শিকার হন হার্দিক। লঙ্কানদের হয়ে ৩৫.৩ ওভার বল করে ১৩২ রানে ৫ উইকেট নেন সান্দাকান।

Advertisements