জাতীয়

কোমরের বেল্টে মিললো ১ কোটি টাকার স্বর্ণ

বেনাপোলের আমড়াখালী এলাকা থেকে ২০টি স্বর্ণের বারসহ জিকরুল আলম (৪৬) নামে এক বাসযাত্রীকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বুধবার বেলা ২টার দিকে আমড়াখালী চেকপোস্ট থেকে স্বর্ণের বারসহ তাকে গ্রেপ্তার করে বিজিবি। গ্রেপ্তার জিকরুল ইসলাম নড়াইল জেলার লোহগড়া থানার বড়দিয়া ইউনিয়নের মঙ্গলপুর গ্রামের আলেক মোল্লার ছেলে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ঢাকা থেকে বেনাপোলগামী দেশ ট্রাভেলসের একটি পরিবহনে এক যাত্রী বিপুল পরিমাণ স্বর্ণের বার নিয়ে বেনাপোল আসছে।

এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল বিজিবি ক্যাম্পের আওতাধীন আমড়াখালী চেকপোস্টের নায়েক নুরুল ইসলামের নেতৃত্বে বিজিবি টহল দল চেকপোস্ট এলাকায় পরিবহনে অভিযান চালায়। এ সময় তল্লাশিতে ওই যাত্রীর কোমরের বিশেষ কায়দায় তৈরি বেল্টের ভেতর থেকে দুই কেজি ৬০০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বারসহ বাসযাত্রী জিকরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

উদ্ধার স্বর্ণগুলোর আনুমানিক মূল্য এক কোটি ১৪ লাখ ৪০ হাজার টাকা। জিকরুল ইসলামের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা।

জুমবাংলানিউজ/ জিএলজি