খেলাধুলা

কোপা আমেরিকার দল ঘোষণা, আর্জেন্টিনা দলে ডাক পেলেন যারা


স্পোর্টস ডেস্ক : আর মাত্র ২৯ দিন পরই পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে পুরনো ও জনপ্রিয় টুর্নামেন্ট কোপা আমেরিকা। ব্রাজিলে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টি মাঠে গড়াবে ১৪ জুন আর পর্দা নামবে ৭ জুলাই। মর্যাদার লড়াইকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। দলে ডাক পেয়েছে ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার সের্হিও আগুয়েরো। বুধবার ৪০ জনের এই দল ঘোষণা করেছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)। তারা ২৩ জনের চূড়ান্ত দল জমা দিবে দুই সপ্তাহের মধ্যে।

এই মৌসুমে ম্যানচেস্টার সিটিকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন আগুয়েরো। ৩৩ ম্যাচে ২১ গোল করে শীর্ষ গোলদাতার তালিকায় দুইয়ে তিনি। গত বছরের বিশ্বকাপে শেষ ষোলোতে বিদায়ের পর থেকে আর্জেন্টিনার জার্সি গায়ে দেওয়া হয়নি তার।

আগুয়েরোর পাশাপাশি বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসি ও প্যারিস সেন্ত জার্মেইর আনহেল দি মারিয়া এই দলে আছে। এছাড়া জুভেন্টাসের পাউলো দিবালা এবং ইন্টার মিলানের লুয়াতারো মার্তিনেস ও মাউরো ইকার্দি অন্তর্ভুক্ত হয়েছেন।

আগামী ১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত ব্রাজিলে হবে এই মহাদেশীয় প্রতিযোগিতা। দক্ষিণ আমেরিকার ১০ দলের সঙ্গে লড়বে কাতার ও জাপান। ‘বি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার।

আর্জেন্টিনার প্রাথমিক দল:

গোলরক্ষক- ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা, অগাস্তিন মার্চেসিন, হুয়ান মুসো ও গেরোনিমো রুলি।

ডিফেন্ডার- রেনসো সারাভিয়া, গ্যাব্রিয়েল মেরকাদো, নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজ্জেয়া, ওয়াল্টার কেনম্যান, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস আকুনা, রামিরো ফুনেস মোরি ও হুয়ান ফয়েথ।

মিডফিল্ডার- লিয়ান্দ্রো পারেদেস, আনহেল দি মারিয়া, জিওভানি ল চেলসো, এক্সেকুয়েইল পালাসিওস, গুইদো রোদ্রিগেস, রবের্তো পেরেইরা, রোদ্রিগো দে পল, মাতিয়াস জারাচো, গনসালো মার্তিনেস, ম্যাক্সিমিলিয়ানো মেজা ও ইভান মারকোন।

ফরোয়ার্ড– পাউলো দিবালা, লিওনেল মেসি, সের্হিও আগুয়েরো, লুতারো মার্তিনেস, মাউরো ইকার্দি, আনহেল কোরেয়া ও মাতিয়াস সানচেস।

জুমবাংলানিউজ/এসওআর