আন্তর্জাতিক

কে এই সুন্দরী বৈশাখী? যাকে নিয়ে তুমুল বিতর্ক, দেখুন কিছু ছবিতে

বৈশাখী বন্দ্যোপাধ্যায় বর্তমানে মিললি আল-আমিন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপিকা।

মিললি আল-আমিন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান হিসেবে বর্তমানে অধ্যাপনা করছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। শিক্ষা এবং স্বাস্থ্য, এই দুই বিষয়েই তিনি বিশেষভাবে আগ্রহী।

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের কথায়, “এটা আমার হৃদয়ের খুব কাছে। শিক্ষা একটি গুরুত্বপূর্ণ বিষয়। শিক্ষা একটি ক্ষমতায়নের বিষয়।”

শিক্ষার সঙ্গেই স্বাস্থ্য সচেতন এই অধ্যাপিকা মনে করেন, স্বাস্থ্য একটি অত্যাবশ্যক জরুরি বিষয়। কিন্তু, বর্তমান সময়ে স্বাস্থ্য পরিকাঠামো নিয়েও তিনি চিন্তিত। দরিদ্রদের জন্য স্বাস্থ্য পরিকাঠামোর আরও উন্নতি হওয়া উচিত বলেই মনে করেন তিনি।

বৈশাখী বন্দ্যোপাধ্যায় প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন। তারও আগে তিনি তাঁর মাধ্যমিকের পাঠ পড়েন গোখেল মেমরিয়াল গার্লস স্কুল থেকে।

সাম্প্রতিক সময়ে তৃণমূল পরিচালিত শিক্ষক সংগঠনের সভানেত্রী পদেও ছিলেন তিনি। যদিও, কয়েকদিন আগেই তাঁকে সেই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

ওয়েবকুপা থেকে বৈশাখীর অপসারণের কারণে ক্ষুব্ধ মেয়র শোভন চট্টোপাধ্যায়। ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে কলকাতার মেয়র জানিয়েছেন, পারিবারিক বন্ধু বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বেনজির অপসারণ নিন্দনীয়।

আগামি দিনে তিনি বন্ধু বৈশাখীর পাশে থাকবেন বলেও জানিয়েছেন মেয়র তথা রাজ্যের দমকল মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। (সব ছবিই বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক থেকে সংগৃহীত)

জুমবাংলানিউজ/ জিএলজি