লাইফ হ্যাকস লাইফস্টাইল

কেন আপনি অনিদ্রায় ভুগছেন? জেনে নিন সহজে অনিদ্রা থেকে পরিত্রাণের উপায়

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

২২১. ফলের মাছি থেকে পরিত্রাণ  পাবেন কীভাবে? একটি লাইট বাদে রুমের সব লাইট বন্ধ করে দিন। এবার সব মাছি একদিকে একত্রিত হওয়ার জন্য অপেক্ষা করুন। একত্রিত হওয়ার পর লাইটার জ্বালিয়ে দিন। লাইটারের আগুনে মাছির ডানা পুড়ে যাবে।

২২২. আপনি কোন কিছু নিয়ে অনেক উদ্বিগ্ন ও বিষন্ন? এ সময়ে কলা খাওয়া উত্তম। কলা আপনাকে রিলেক্স রাখবে ও টেনশন থেকে দূরে রাখার চেষ্টা করবে।

২২৩. আপনি অনিদ্রায় ভুগছেন? মোবাইল ফোনের রেডিয়েশন এর কারণে রাতে সহজে ঘুম আসতে চায় না। কাজেই রাতে ঘুমানোর সময় মোবাইলে ফোন দূরে রাখবেন।

২২৪. হেড অ্যান্ড সোল্ডার শ্যাম্পুর উপকারিতা সম্পর্কে জানেন? এই শ্যাম্পু খুশকি দূর করে ও একই সাথে ব্রণ দূর করে। হেড  অ্যান্ড সোল্ডার শ্যাম্পুতে জিঙ্ক ব্যবহার করা হয়। এজন্য বেশি উপকার পাওয়া যায়।

২২৫. আপনি ক্যালরি কমাতে চাইলে চুইনগাম খেতে পারেন। কয়েকটি চুইন গাম আপনার ২০০ ক্যালরি শক্তি বার্ন করতে পারে। একটি গান ২৩ বার গাওয়ার পরেও ২০০ ক্যালরি শক্তি বার্ন হয় না।

 

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ২২৬-২৩০ কিস্তি।