ক্যাম্পাস চট্টগ্রাম জাতীয় বিভাগীয় সংবাদ

কুবিতে সাংবাদিকদের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনের মতবিনিময়

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা সুশৃঙ্খলভাবে সম্পন্ন হওয়ার উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কুবিতে সাংবাদিকদের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনের মতবিনিময়

বৃহস্পতিবার (৮ নভেম্বর) প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভর্তি পরীক্ষার বিষয়ে প্রশাসনের প্রস্তুতি অবহিতকরণের পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের।

এ সময় উপস্থিত ছিলেন ভর্তি পরীক্ষার তিনটি (‘এ’, ‘বি’ ও ‘সি’) ইউনিটের আহবায়ক ড. এ. কে. এম. রায়হান উদ্দিন, ড. জি. এম. মনিরুজ্জামান ও অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার। এছাড়া আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম উপদেষ্টা মাহবুবুল হক ভুঁইয়া, বিশ্ববিদ্যালয়ের কারিগরি উপদেষ্টা মাহমুদুল হাছান, জনসংযোগ কর্মকর্তা এমদাদুল হক ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ।

সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেজিস্ট্রার ড. মো. আবু তাহের জানান, ভর্তি পরীক্ষায় শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ ও র‍্যাবের পাশাপাশি চারটি ইউনিটে বিভক্ত হয়ে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে। এছাড়া প্রশ্ন ফাঁসসহ যেকোনও ধরনের অপতৎপরতা এড়াতে পরীক্ষা কেন্দ্রগুলোর আশেপাশে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সোমবার (১২ নভেম্বর) বিকালের মধ্যে একযোগে তিনটি ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে বলেও সভায় জানানো হয়।

এদিকে র‍্যাগিং থেকে বিরত থাকতে সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়েছে প্রশাসন ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

জুমবাংলানিউজ/একেএ