খেলা-ধুলা

কিউইদের চ্যালেঞ্জ ছুড়ে দিল বাংলাদেশ

নিউজিল্যান্ড সফর উপলক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ একাদশ। বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হওয়া ম্যাচে ৮ উইকেটে ২৪৫ রান তোলে বাংলাদেশ একাদশ।
বৃষ্টির কারণে ম্যাচ আধঘণ্টা দেরিতে শুরু হয়। এরপর আবারও বৃষ্টিদেবির আগমন ঘটলে ৪৩ ওভারের ম্যাচে পরিণত হয়।

দলীয় ৭ রানেই বিদায় নেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এরপর ৫৫ রানের জুটি গড়েন আরেক ওপেনার ইমরুল কায়েস এবং ওয়ান ডাউনে নামা সৌম্য সরকার। ফর্মহীনতায় ভুগতে থাকা এই তরুণ ওপেনারের ব্যাটে অনেকদিন পর দেখা যায় রানের ঝলক। ৪৭ বলে ৪ বাউন্ডারিতে তিনি তৃতীয় সর্বোচ্চ ৪০ রান করেন। ইমরুল কায়েস ৩৬ রান করে হ্যাম্পটনের বলে প্যাভিলিয়নে ফিরেন।

দলীয় ৯৬ রানের মাথায় সৌম্য ফিরে গেলে সাকিব-মাহমুদ উল্লাহ ৫৯ রানের জুটি গড়েন। সাকিবের ইনিংসটি বেশি বড় হয়নি। তিনি ২৩ রান করে আউট হয়ে যান। কিন্ত নির্ভরতার প্রতীক মাহমুদ উল্লাহ ৪৬ বলে ২ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৪৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। টাইগারদের ইনিংসে সর্বোচ্চ রান করেন মুশফিকুর রহিম। তিনি ৪১ বলে ২ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৪৫ রান করেন। নিজেকে মেলে ধরতে পারেননি সাব্বিরও। তিনি ১১ রান করে আউট হন। শেষ দিকে অধিনায়ক মাশরাফির ১৯ বলে অপরাজিত ২১ রানে লড়াই করার মত স্কোর পায় টাইগাররা।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিস রায়, তানভীর হায়দার।

নিউজিল্যান্ড একাদশ: রায়ান ডাফি, বেন স্মিথ, ভরত পপলি, কেন ম্যাকলার, কোল ম্যাকোনহি (অধিনায়ক), বেন হরনে, শন হিকস, হেনরি শিপলে, ম্যাট ম্যাকওয়ান, ব্রেট হ্যাম্পটন, আজাজ প্যাটেল, ইয়ান ম্যাকপিক।

ভিডিও: একেই বলে বস ড্রাইভার!!!সরু পাহাড়ী পথে এই বিশাল ট্রাক কেমন ভাবে মোড় নিল দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment