গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

কালীগঞ্জে প্রবীণ, প্রতিবন্ধী ১১টি ক্লাবের বার্ষিক সমাবেশ


নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জে প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের জীবনমান উন্নয়নে কাজ করা ১১টি ক্লাবের বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে তুমলিয়া ইউনিয়ন খ্রীস্টান ধর্মপল্লীর হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস এ সমাবেশের আয়োজন করে। আর এতে অংশ নেয় তুমলিয়া ইউনিয়নের ০৯টি ও নাগরী ইউনিয়নের ০২টি ক্লাবের প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের জীবনমান উন্নয়নে কাজ করা ১১টি ক্লাব। কার্যক্রমের মধ্যে ছিল আলোচনা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র।

তুমলিয়া খ্রীস্টান ধর্মপল্লীর পাল পুরোহিত ফাদার আলবিন গমেজের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু: মুশফিকুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-তুমলিয়া ইউপি চেয়ারম্যান আবুবকর মিয়া বাক্কু, কারিতাস ঢাকা অঞ্চলের পরিচালক জ্যোতি গমেজ। এ সময় তুমলিয়া ইউপি সদস্যবৃন্দসহ সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে সমাবেশ শেষে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে এসডিডিবি প্রকল্প সহায়ক উপকরণ হিসেবে ৩টি হুইল চেয়ার, ৯টি ওয়াকিং স্টিক ও ১ জোড়া ক্র্যাচ বিতরণ করা হয়।