গাজীপুর জাতীয় ঢাকা বিভাগীয় সংবাদ

কালীগঞ্জে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতিতে সাধারণের দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সকল সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবিতে গাজীপুরের কালীগঞ্জ পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতির কর্মসূচি স্থানীয় সাধারণের গলার কাটায় পরিনত হয়েছে। তারা সোমবারও পূর্র্ণদিবস কর্মবিরতি পালন করছে। আর তাদের এই আন্দোলনের কারণে স্থানীয় পৌর সেবা প্রত্যাশীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

সরেজমিনে দেখা গেছে, সোমবার সকাল থেকে কালীগঞ্জ পৌর এলাকার সাধারণ মানুষ বিভিন্ন সেবা নিতে আসেন। এ সময় সেবা নিতে আসা সাধারণ মানুষ চরম দুর্ভোগের শিকার হয়ে ক্ষোভ প্রকাশ করতে করতে ফিরে যান।

সেবা নিতে আসা পৌর এলাকার ভাদগাতি গ্রামের আবিদ খান ছোটন (৪৫) ক্ষোভ প্রকাশ করে বলেন, সাধারণ মানুষকে দুর্ভোগে ফেলে কিসের আন্দোলন? জনসাধারণের স্বার্থে এই আন্দোলন বন্ধ করা উচিত।

পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালনের একাংশ।

বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন ঢাকা বিভাগীয় যুগ্ম সম্পাদক দুলাল মোড়ল জানান, পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সকল সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবিতে এটা কেন্দ্রের পূর্ব ঘোষিত কর্মসূচি। আমাদের দাবি মানলেই কেবল আমরা কাজে ফিরব।

পৌরবাসীকে ভোগান্তিতে ফেলে তাদের এই আন্দোলনের ব্যাপারে জানতে চাইলে কালীগঞ্জ পৌর সচিব মো. মিলন মিয়া বলেন, এ ছাড়া আমাদের উপায় নেই। ‘দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘোষণা অনুযায়ী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ আন্দোলন চলবে।