slider জাতীয়

কারাগারে অসুস্থ খালেদা, ইউনাইটেডে চিকিৎসা নিতে চান

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, বেগম খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন। তিনি ইউনাইটেড হাসপাতালে তার ব্যক্তিগত চিকিৎকদের তত্ত্বাবধানে চিকিৎসা নিতে চান। আমরা সেটি নিশ্চিত করার জন্য জোর দাবি জানাচ্ছি।

সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

খালেদা জিয়ার অসুস্থতার খবর কিভাবে জেনেছেন এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘সব সময় এটা বলা যায় না, কয়েকদিন আগে তার (খালেদা জিয়া) আইনজীবী গিয়ে দেখা করেছেন। তারা দেখেছেন। তার আত্মীয়স্বজনরা দেখা করেছেন। তাদের মাধ্যমে জেনেছি।’

বেগম খালেদা জিয়া যেহেতু অসুস্থ এ অবস্থায় যদি জামিন না হয় সে ক্ষেত্রে প্যারোলে মুক্তি চাইবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আইনগত দিক, আমাদের রাজনৈতিক আন্দোলন সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরে জানানো হবে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক খোন্দকার গোলাম আকবর, সহ দফতর সম্পাদক মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। ওই রায়ের পর থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বেগম খালেদা জিয়া।