গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

কাপাসিয়ায় নকল সরবরাহের দায়ে প্রধান শিক্ষক আটক

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : নকল সরবরাহের অভিযোগে গাজীপুরের কাপাসিয়ায় বীরউজলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজাম উদ্দিনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকছুদুল ইসলাম জেএসসি পরীক্ষার একটি কেন্দ্র থেকে তাকে আটক করেন।

জানা যায়, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার  কৃষি শিক্ষা বিষয়ে পরীক্ষায় আমরাইদ কারিগরি স্কুল ভ্যানু সংলগ্ন রাস্তার পাশে প্রধান শিক্ষক নিজাম উদ্দিন অন্য শিক্ষার্থীদের নিয়ে মোবাইলের মাধ্যমে প্রশ্নপত্র আদান প্রদান করেন। এঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাকে হাতেনাতে আটক করেন। পরে তাকে থানা পুলিশে সোপর্দ করা হয়।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকছুদুল ইসলাম জানান, আটক নিজাম উদ্দিন বীরউজলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। তার মেয়ে এবার অনুষ্ঠিত জেএসসি পরীক্ষার্থী। মঙ্গলবার সকালে তিনি তার মেয়েকে নিয়ে স্থানীয় হাইলজোর কেন্দ্রের আমরাইদ কারিগরি ভেন্যুতে যান। এসময় মোবাইল ফোনের ইমোর মাধ্যমে প্রশ্ন ও উত্তরপত্র ছাত্রদের বিতরণ করেন তিনি। বিষয়টি টের পেয়ে তাকে ওই কেন্দ্র থেকে আটক করা হয়। প্রাথমিক তদন্তে মোবাইল ফোনের মাধ্যমে নকল সরবরাহের প্রমাণ পাওয়া গেছে। এ নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিষয়টি যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।