খুলনা জাতীয় বিভাগীয় সংবাদ

কলারোয়ায় আ. লীগের নির্বাচনী অফিসে ভাঙচুর-অগ্নিসংযোগ, আটক ৮

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি : সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে নৌকার প্রার্থী অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহর আঞ্চলিক নির্বাচনী অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এসময় তারা ১২/১৪ টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েরে এলাকায় ত্রাস সৃষ্টি করে। এতে নৌকার প্রার্থীর নির্বাচনী জরুরি কাগজপত্রসহ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির কিছু অংশ পুড়ে য়ায়।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে কলারোয়া উপজেলা ওফাপুর মোড়ে আওয়ামী লীগের আঞ্চলিক নির্বাচনী অফিসে ৪৫ থেকে ৫০ জনের একদল দুর্বৃত্তরা এ হামলা চালায়। এসময় তারা অফিসে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে অফিসের ভেতরে থাকা নির্বাচনী পোস্টার, চেয়ার-টেবিল ও নির্বাচনী জরুরি কাগজপত্র পুড়ে যায়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির কিছু অংশ পুড়ে য়ায়।

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে নৌকার প্রার্থী এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেন, ‘শুধু তাদের নির্বাচনী অফিস নয়, ওই রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত উপজেলার বিভিন্ন নির্বাচনী অফিসগুলোতে ধারাবাহিকভাবে এ হামলা চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে তারা।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপনের অভিযোগ, এসব ঘটনায় বিএনপির প্রার্থীর লোকজন জড়িত।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ জানান, বিষয়গুলো তদন্ত করে দেখা হচ্ছে। কোনোভাবেই নির্বাচনী পরিবেশ বিঘ্নকারীদের ছাড় দেওয়া হবে না।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ মারুফ আহম্মেদ বলেন, ‘ওই রাতে খবর পেয়ে সাতক্ষীরা গোয়েন্দা শাখার ডিবি পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে যান এবং সেখান থেকে একটি তাজা ককটেল জব্দসহ বিএনপির আট নেতাকর্মীকে আটক করেন। এ ঘটনায় মামলা হয়েছে।’

জুমবাংলানিউজ/এএসএমওআই