খেলাধুলা

কলকাতা আবারো আইএসএল চ্যাম্পিয়ন

আবারো ইন্ডিয়ান সুপার লিগ চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো দ্য কলকাতা। কোচির ফাইনালে কেরালা ব্লাস্টার্সকে রুদ্ধশ্বাস টাইব্রেকারে হারিয়ে দ্বিতীয়বার আইএসএল জিতল কলকাতা। হেঙ্গবার্টের পেনাল্টি বাঁচিয়ে এটিকের জয়ের নায়ক দেবজিত মজুমদার। এযেন ২০১৪ এর পুনরাবৃত্তি। মুম্বাইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামের স্মৃতি ফিরল কোচিতে। আবারো সচিনকে টেক্কা দিলেন সৌরভ। রুদ্ধশ্বাস টাইব্রেকারে কেরালাকে চার-তিন গোলে হারিয়ে দ্বিতীয়বারের জন্য আইএসএল চ্যাম্পিয়ন হল অ্যাটলেটিকো দ্য কলকাতা।

টাইব্রেকারে সেড্রিক হেঙ্গবার্টের শট বাঁচিয়ে এটিকের জয়ের নায়ক গোলকিপার দেবজিত মজুমদার। শেষ পেনাল্টি থেকে গোল করে এটিকের জয় নিশ্চিত করেন জুয়েল রাজা। অন্ধকার নেমে আসে কোচি জুড়ে। মেগা ম্যাচের শুরু থেকে টানটান উত্তেজনা ছিল।

তবে ফাইনালের মঞ্চে কিছুটা সাবধানী ছিলেন দুই দলের কোচ। প্রথমার্ধেই চোট পেয়ে মাঠ ছাড়েন কেরালার মার্কি অ্যারন হিউজেস। এর কিছুক্ষণের মধ্যে দুরন্ত হেডে গোল করে সচিনের দলকে এগিয়ে দেন মহম্মদ রফি। সেই ব্যবধান অবশ্য বেশি সময় ধরে রাখতে পারেনি কেরালার রক্ষণ। দ্যুতির কর্নার থেকে গোল করে কলকাতাকে সমতায় ফেরান সেরানো। প্রথমার্ধের গতি দ্বিতীয়ার্ধের খেলায় ছিল না। ১২০ মিনিটে খেলার ফল ১-১ থাকায় মেগা ফাইনালের নিস্পতি হয় টাইব্রেকারে। হিউম পেনাল্টি মিস করায় চাপে পড়ে যায় অ্যাটলেটিকো। কেরালার হয়ে পেনাল্টি মিস করেন কাডিও। হেঙ্গবার্টের পেনাল্টি বাঁচিয়ে কলকাতার জয়ের নায়ক বঙ্গসন্তান দেবজিত মজুমদার।

ভিডিও:বিশাল মালবাহী জাহাজ কিভাবে মাল খালাস করলো দেখলে আপনি হা হয়ে যাবেন (ভিডিও)

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.