বিনোদন

‘কখনও প্রভাব প্রতিপত্তি চাইনি আমি’

[better-ads type='banner' banner='1187323' ]


বিনোদন ডেস্ক : ‘কখনও প্রভাব প্রতিপত্তি চাইনি আমি। কখনও বড় বা বিশেষ কেউ হতে চাইনি। আমার আজকের যতো পরিচিতি সবই কিন্তু আমার স্ত্রীর কারণে। সবসময় আমার নিজের মতো করে বাঁচতে চেয়েছি। একটা জিনিস সবসময় দেখি, বড় হতে গিয়ে নিজের থেকে দূরে সরে যাওয়া, নানা অর্জন থেকে দূরে সরে যাওয়া, তাই আমি বড় হতে চাইনি । বড় হলে প্রকৃতিগতভাবে অনেক কিছুই বিসর্জন দিতে হয়।’

এ বছর অমর একুশে গ্রন্থমেলায় অনন্যা থেকে প্রকাশিত হচ্ছে আফজাল হোসেনের দ্বাদশ বই ‘১৯নং কবিতা মোকাম’ এবং ত্রয়োদশ বই ‘সাবান মাখা রোদ’। এর মধ্যে একটি কবিতার, আরেকটি সমসাময়িক রচনার সংকলন। গতকাল ছায়ানটে নিজের বই দুটির প্রকাশনা অনুষ্ঠানে কথাগুলো বললেন আফজাল হোসেন।

বই প্রকাশনা অনুষ্ঠানকে একটি মিলন মেলার উপলক্ষ হিসেবেই জানান এ অভিনেতা। অপি করিমের উপস্থাপনায় প্রাণবন্ত ওই অনুষ্ঠানে শুরুতেই রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন রেজওয়ানা চৌধুরী বন্যা।এর পর মঞ্চে আফজাল হোসেনকে নিয়ে নানান ধরনের স্মৃতিচারণা মূলক কথা বলেন মামুনুর রশীদ, মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, ছড়াকার লুৎফর রহমান রিটন, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলামসহ বেশ কয়েকজন।

এমন মঞ্চে আফজাল হোসেনের লেখা কয়েকটি কবিতা আবৃত্তি করেন বিপাশা হায়াত।মঞ্চে আফজাল হোসেন বলেন, আমরা জানি এখানে যারা আছেন তারা সবাই সবাইকে খুউব ভালোবাসি। কিন্তু মাঝে মাঝে সেই ভালোবাসাটুকুরও জানান দিতে হয়। সেই জানান দিতেই আজকের এই অজুহাত। আজকের দিনের প্রাপ্তি রেজওয়ানা চৌধুরী বন্যার অসাধারণ গান। আবার যাদের ভালোবাসা পেয়েছি সেটাও অনেক বড় প্রাপ্তি

গ্রন্থমেলায় দুটি বই অনন্যা প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে বই দুটি। যে বইয়ের প্রকাশনা উৎসবে হাজির হন শহীদুজ্জামান সেলিম, আফসানা মিমি, রোজী সেলিম, তানভীন সুইটি, সৈয়দ আপন আহসান, ত্রপা মজুমদার, তারিন জাহান, তারিনের দুই বোন তুহিন ও নাহিন’সহ আরো অনেকে।

জুমবাংলানিউজ/ এইচ জে