খেলাধুলা

ওপেনিংয়ে তামিমের জুটি হচ্ছেন কে ?

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে কে হচ্ছেন তামিম ইকবালের ওপেনিং সঙ্গী? দীর্ঘ আড়াই বছরেরও বেশি সময় পর দেশের বাহিরে সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।

২৬ ডিসেম্বর হবে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের বহুল প্রতীক্ষিত তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। তবে প্রথম ওয়ানডেতে টাইগারদের একাদশ কীরূপ হতে পারে সেটি নিয়েই চলছে হিসেব নিকেশ। ২২শে ডিসেম্বর ক্রাইস্টচার্চে পা রেখেছে বাংলাদেশ দল।

আর সেখানে পৌঁছেই দ্রুত টিম মিটিং করেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। একাদশ নিয়েই মূলত আলোচনা হয় এই মিটিংয়ে। হাথুরুসিংহে মূলত প্রাধান্য দিচ্ছেন দলের অভিজ্ঞ ক্রিকেটারদেরকেই।

কোচের পাশাপাশি নির্বাচকেরাও মনে করছেন কিউইদের বিপক্ষে অভিজ্ঞরাই গড়ে দিতে পারে ম্যাচের ভাগ্য। সুতরাং প্রথম ওয়ানডের একাদশে খুব বেশি পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে না এটি অনেকটা নিশ্চিতই বলা যায়।

তবে প্রথম ওয়ানডের একাদশ নির্বাচনে কিছুটা ভাবতেই হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। কারণ তামিম, মাহমুদুল্লাহ, সাকিব, মুশফিক, সাব্বির এবং মাশরাফি অটোম্যাটিক চয়েস। একাদশের বাকী জায়গাগুলোতে কারা খেলবেন সেটি নিয়েই চলছে চুলচেরা বিশ্লেষণ।

জানা গেছে কিউই কন্ডিশনে পেস বোলার হিসেবে হাথুরুর পছন্দ রুবেল হোসেনকে। গত বছর অনুষ্ঠিত হওয়া নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া বিশ্বকাপে চার পেসার নিয়ে খেলে সাফল্য পেয়েছিলো বাংলাদেশ।

চলতি সফরেও একই ফর্মুলা ব্যবহার করার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সেরকম হলে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদের সাথে চতুর্থ পেসার হিসেবে দেখা যেতে পারে রুবেলকেই।

তবে রুবেল হোসেনকে একাদশে অন্তর্ভুক্ত করা হলে অভিষেকের জন্য আরও অপেক্ষা বাড়বে মেহেদি হাসান মিরাজের। যদিও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফর্মেন্স বিবেচনায় তাকে তালিকা থেকে বাদ দিতে পারছেন না নির্বাচকরা।

এদিকে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী কে হচ্ছেন সেটি নিয়েও আছে ধোঁয়াশা। সম্প্রতি ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন ইমরুল কায়েস। অন্যদিকে কিউইদের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে রানে ফিরেছেন দীর্ঘদিন অফ ফর্মে থাকা সৌম্য সরকার।

এমতাবস্থায় সৌম্যকে একাদশে রাখা হবে কিনা এমন প্রশ্নই উঠছে সবার আগে। তবে এক্ষেত্রে নিউজিল্যান্ডের কন্ডিশনে এর আগেও ভালো পারফর্ম করা সৌম্যকে ওয়ান ডাউনে খেলানোর কথা ভাবতে পারে টিম ম্যানেজমেন্ট।

ভিডিও নিউজ : আজকের নেইমার মাত্র ১৪ বছর বয়সে যে কারিশমা দেখিয়েছিলেন; দেখুন ভিডিওতে

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.