আইন-আদালত জাতীয় রাজনীতি

এ কোন চুক্তির দিকে তীর ছুড়লেন মওদুদ

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আজ যারা অপরাধ করছে, তাদের বিচার হচ্ছে না, বিচার হচ্ছে আমাদের। আমরা তো শুধু চুক্তির ধারাবাহিকতা রক্ষা করেছি।

সোমবার নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠন শুনানির শেষে (৪ ফেব্রুয়ারি ) সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। আজ  এ মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। এদিন আসামি পক্ষে মওদুদ আহমদ মামলার অভিযোগপত্র থেকে শুনানি করেন। তার শুনানি শেষ না হওয়ায় বিচারক আগামী ১২ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন।

সোমবার দুপুর ১২টা ৩৪ মিনিটে খালেদা জিয়াকে কারাগার থেকে বিশেষ আদালতে হাজির করা হয়।বিচারক তার এজলাসে আসেন ১২টা ৩৬ মিনিটে। এরপর শুনানি শুরু হয়। আদালতের কার্যক্রম শেষ হয় একটাটা ৫৫ মিনিটে। আদালত চলাকালীন এক ঘণ্টা ২০ মিনিট খালেদা জিয়া হুইল চেয়ারে বসা ছিলেন। শুনানি শেষে খালেদা জিয়াকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

পুরনো কেন্দ্রীয় কারাগারে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে এ মামলার বিচার চলছে।

মামলার শুনানিতে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘এখন যারা অপরাধ করছে, তাদের বিচার হচ্ছে না, বিচার হচ্ছে আমাদের। আমরা তো শুধু চুক্তির ধারাবাহিকতা রক্ষা করেছি।’

সোমবার আদালতে উপস্থিত ছিলেন— খালেদা জিয়ার জ্যেষ্ঠ আইনজীবী আব্দর রেজ্জাক খান, সাবেক অ্যাটরনি জেনারেল এ.জে.এম মোজাম্মদ আলী,মাসুদ আহমেদ তালুকদার,বোরহান উদ্দিনসহ আরও অনেকে।

জুমবাংলানিউজ/পিএম