বিনোদন

‘এলআরবি’র নাম পরিবর্তন নিয়ে আইয়ুব বাচ্চুর ছেলে,‘আমি চুপচাপই ছিলাম, কিন্তু আর না’

ছবি : ফেসবুক

বিনোদন ডেস্ক : গানের জগতে জনপ্রিয়তার শীর্ষে এবং ২৮ বছরের পুরনো ব্যান্ড ‘এলআরবি’র নাম বদলে এখন তা ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’। সোমবার (১৫ এপ্রিল) লিখিত বক্তব্যের মাধ্যমে এ কথা জানিয়েছেন ব্যান্ডের সদস্যরা।

ব্যান্ডের সদস্যরা জানান, এলআরবি ব্যান্ডের প্রয়াত দলনেতা, ভোকাল ও গিটারিস্ট আইয়ুব বাচ্চুর পরিবারের আপত্তির প্রেক্ষিতে ব্যান্ডের নাম পরিবর্তন করা হয়েছে। এরপর থেকেই নানা আলোচনা সমালোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহলে।

সেসব কথার উত্তর এবং নিজেদের অবস্থান পরিস্কার করতেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আজ দুপুরে নানা প্রশ্নের উত্তর নিয়ে লিখেছেন আইয়ুব বাচ্চুর একমাত্র ছেলে আহনাফ তাজওয়ার আইয়ুব। ইংরেজিতে লেখা ওই স্ট্যাটসের হুবহু বাংলা পাঠকদের জন্য তুলে ধরা হলো-

‘আমি চুপচাপই ছিলাম। কিন্তু আর না।

আমি জানি, আমার বাবা (আইয়ুব বাচ্চু) আমার ব্যক্তিগত সম্পত্তি নয়। সে আমার বোনেরও ব্যক্তিগত সম্পত্তি নয়। তিনি ছিলেন, আছেন এবং চিরদিনের জন্য সে বাংলাদেশের জাতীয় সম্পদ। সবাই তার সংগীতের মাধ্যমে তাকে মনে রাখবে।

আমার পরিবার এবং আমি এলআরবি’র বাকি সদস্যদের বলেছি যে, তারা যেন ভিন্ন ব্যান্ড হয়ে কাজ করে। তাহলে বাবার পুরো কাজটি তার মতোই থাকবে, আগে যেমন ছিল।

আমি আমার ব্যক্তি বাবা এবং সংগীতজ্ঞ বাবার শত ভাগের এক ভাগও না। তাই নিজেও এলআরবি ব্যান্ডে যুক্ত হতে পারছি না। তাছাড়া এটা আমার ইচ্ছাও না, এর কোনো প্রতিস্থাপন হয় না।

আমার কাছে ব্যান্ডটি সেদিনই শেষ হয়ে গিয়েছিল যেদিন তিনি এই দুনিয়া ছেড়ে চলে গেলেন। কিন্তু তার অর্থ এই নয় যে তার সংগীত আমার জন্য শেষ হয়ে গেছে। এলআরবি তিনি নিজহাতে তৈরি করেছিলেন।

আমি দেখছি মানুষ আমার মা ও বোনকে মৃত্যুর হুমকি দিচ্ছে। আমি হাজারটা মন্তব্য দেখেছি যে, আমার বাবা আমার একার সম্পত্তি নয়।

অবশ্যই।

কিন্তু দিনের শেষে, তিনি আমার বাবা। এ কারণে আমি এলআরবি’র অবশিষ্ট সদস্যদের (বর্তমানে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’) জানাচ্ছি, তারা কিছুদিন এলআরবি হিসাবে কাজ করতে পারে। আমি তাদের জন্য শুভ কামনা জানাই এবং আশা করি তারা সাফল্য অর্জন করবে।

যারা আমাকে, আমা মা ও বোনকে অভিশাপ দিয়ে শান্তি পাচ্ছেন, আমি তাদের জন্যও ভালো কামনা করি। আপনারা আমাকে অভিশাপ দিতেই পারেন কারণ সত্যিকারের ব্যথা বুঝতে পারছেন না আপনারা।

আর শেষ কথা হলো—যারা আমাকে আর আমার বোনকে ফেসবুক প্রোফাইল বন্ধ করার জন্য দোষারোপ করছেন তাদের প্রশ্ন রাখতে চাই। প্রতি রাতে ঘুমাতে যাবার আগে বাবার কণ্ঠ শোনার একমাত্র উপায় কী আপনি বন্ধ করবেন?’

গত বছরের ১৮ অক্টোবর মারা যান এলআরবি ব্যান্ডের ভোকাল, দলনেতা, দেশের জনপ্রিয় ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। পরে গত ৫ এপ্রিল এলআরবি ব্যান্ডের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ঘোষণা আসে ব্যান্ডে যুক্ত হয়েছেন সংগীতশিল্পী বালাম।

জুমবাংলানিউজ/এসওআর