খেলা-ধুলা

এবার স্যার গারফিল্ড সোবার্স ট্রফি অশ্বিনের

স্যার গারফিল্ড সোবার্স ট্রফি জিতলেন ভারতের স্পিন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। পাশাপাশি আইসিসি বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন অশ্বিন।

তৃতীয় ভারতীয় এবং ১২তম ক্রিকেটার হিসেবে অশ্বিন স্যার গারফিল্ড সোবার্স ট্রফি জিতলেন। এর আগে ২০০৪ সালে রাহুল দ্রাবিড়, ২০১০ সালে শচীন টেন্ডুলকার এ ট্রফি ঘরে তোলেন। তবে রাহুল দ্রাবিড়ের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একই সঙ্গে স্যার গারফিল্ড সোবার্স ট্রফি ও বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের খেতাব জিতেছেন অশ্বিন।

এর আগে জ্যাক ক্যালিস (২০০৫), রিকি পন্টিং (২০০৬), কুমার সাঙ্গাকারা (২০১২), মাইকেল ক্লার্ক (২০১৩), মিচেল জনসন (২০১৪) ও স্টিভেন স্মিথ (২০১৫) একই সঙ্গে দুই ট্রফি ঘরে তোলেন।

২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের ২০ সেপ্টেম্বর পর্যন্ত পারফরম্যান্সের বিবেচনায় অশ্বিন সেরার মুকুট পেলেন। এ সময়ে অশ্বিন মাত্র ৮ টেস্টে ৪৮ উইকেট পেয়েছেন। ব্যাট হাতে রান করেছেন ৩৩৬। এ ছাড়া ১৯ টি-টোয়েন্টিতে অশ্বিন পেয়েছেন ২৭ উইকেট। বিশ্বের এক নম্বর টেস্ট বোলার হিসেবে বছর শেষ করেছেন অশ্বিন।

রবিচন্দ্রন অশ্বিন স্যার গারফিল্ড সোবার্স ট্রফি ও বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর বলেন, ‘অসাধারণ একটি অর্জনে সত্যিই আমি গর্বিত। শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়কে অনুসরণ করা সত্যিই বিশেষ কিছু। এ ছাড়া সেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হওয়ায় আনন্দ দ্বিগুণ করেছে।’

‘চমৎকার অর্জনের জন্য অনেককেই ধন্যবাদ দিতে হবে। কয়েক বছর ধরেই ভালো সময় যাচ্ছে কিন্তু এ বছর একটু বেশি স্পেশাল। বোলিং ও ব্যাটিংয়ে দুটোতেই আমি আমার কাজটা করতে পেরেছি। অনন্য এ অর্জন আমি আমার পরিবারকে উৎসর্গ করতে চাই। আমি আইসিসিকে ধন্যবাদ জানাচ্ছি। বিশেষ করে আমার সতীর্থদের প্রতি কৃতজ্ঞ। তাদের সহযোগিতা ছাড়া এ সাফল্য পাওয়া সম্ভব ছিল না।’- যোগ করেন অশ্বিন।

ভিডিও নিউজ : মেসির সেই শতাদ্ধির সেরা অবিশ্বাস্য গোল।(ভিডিও)

Add Comment

Click here to post a comment